• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী

চুল লম্বা দেখাতে চান? এইসব নিয়ম মেনে চলুন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

চুল লম্বা করতে চাইছেন? কিন্তু চাইলেই তো আর রাতারাতি চুল বড় হয়ে যাবে না। বিশেষজ্ঞরা বলছেন, চুলের যত্ন নিতে এবং পুষ্টিকর খাবার খেতে। তবেই চুল সুস্থ থাকবে, আর লম্বা হবে। যদি তাৎক্ষণিকভাবে চুল লম্বা দেখাতে চান তাহলে মানতে হবে কয়েকটি নিয়ম:

লেয়ারিং: সহজ ভাষায় বললে, চুল একাধিক স্তরে কাটাকে লেয়ারিং করা বলা হয়। বিশেষ কৌশলে সামনের দিকের চুল বিভিন্ন স্তরে কাটলে লম্বা দেখাতে পারে চুল। একে বলে ‘ফেস-ফ্রেমিং লেয়ারিং।’ফেস-ফ্রেমিং লেয়ার করে চুল কাটলে এক ঝলকে বোঝা যায় না চুলের প্রকৃত দৈর্ঘ্য।

স্ট্রেটনিং: কোঁকড়া চুল সোজা করতে অনেক টাকা খরচ হয়ে যায়। কারণ ‘স্ট্রেট’ করাতে হয়। এতে চুল কিছুটা লম্বা দেখায়। তবে কৃত্রিমভাবে চুল সোজা করতে গেলে অনেক সময়ে তাপ প্রয়োগ করার প্রয়োজন হয়। তাই চুলের আর্দ্রতার অভাব থাকলে ও ডগা ভাঙার সমস্যা থাকলে এই পদ্ধতিতে সমস্যা বাড়তে পারে।

মাঝখানে সিঁথি কাটুন: এটি মূলত এক ধরনের দৃষ্টিবিভ্রম তৈরি করে। বিশেষ করে যাদের মুখ গোলাকৃতি তাদের ক্ষেত্রে এই টোটকাটি বেশি কার্যকর। তালুর ঠিক মাঝখানে সিঁথি না কেটে কয়েক সেন্টিমিটার এ দিক-ও দিকেও করতে পারেন। দুই দিকে একসঙ্গে দেখতে গেলে চোখের দৃষ্টি কিছুটা সরু হয়ে আসে। চুল লম্বা মনে হয়।

জোড়া পনিটেল
মাথায় একটির বদলে একজোড়া পনিটেল তৈরি করুন। এতে চুলের ঘনত্ব ও দৈর্ঘ্য দুইই বেশি দেখায়। মাথার পেছনের চুল দুই ভাগে ভাগ করে উপরে একটি ও নীচে একটি। চাইলে উপরের পনিটেলটি বিনুনি করে নীচেরটি খোলা রাখতে পারেন। তাহলেও চুল লম্বা দেখাবে।