• বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৭ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, দুই হোটেলকে ৩লাখ টাকা জরিমানা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুলাই ২০২৪  

পটুয়াখালীর কুয়াকাটায় খাবার হোটেলের ময়লা-আবর্জনা সমুদ্র ফেলা এবং পর্যটকদের অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করায় দুই হোটেলকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ জুলাই) বিকেল ৫টায় অভিযান চালিয়ে কুয়াকাটা সৈকতের বৈশাখী রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউজকে ১ লাখ ৫০ হাজার এবং গাজী রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউজকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। এসময় পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, হোটেলগুলোর বর্জ্য ও পরিত্যক্ত ময়লা বিভিন্ন সময় কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট এলাকা থেকে সাগরে ফেলানো হতো এবং উভয় হোটেল যেসব খাবার পরিবেশন করে তা ছিল অস্বাস্থ্যকর। এ নিয়ে অসংখ্য পর্যটক এবং স্থানীয়দের ব্যাপক অভিযোগ ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, কুয়াকাটায় পর্যটকরা আসছে সেই সুযোগে অনেক প্রতারণা করছেন তারা। তাই পর্যটকদের নিরাপদ খাবার পরিবেশনে আমাদের এই অভিযান। সমুদ্রে ময়লা ফেলানো ও স্বাস্থ্যকর পরিবেশ না থাকায় তাদের এ জরিমানা করা হয়েছে। তাদের আগামী ৭দিন সময় দেওয়া হয়েছে, এর মধ্যে খাবারের মান ঠিক না করা হলে তাদের একেবারে বন্ধ করে দেওয়া হবে।