• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিববর্ষে রাঙ্গাবালী ইউএনওর ব্যতিক্রমী উদ্যোগ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

 

মুজিববর্ষ উপলক্ষে ব্যতিক্রমী কাজ করেছেন পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে পথের পাশে থাকা মানসিক ভারসম্যহীদের(পাগল)কে নিজ অর্থয়নে পোশাক কিনে দিয়েছেন সে। মঙ্গলবার সকালে উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে হাঁট-বাজার ও পথের পাশে থাকা মানসিক ভারসম্যহীনদের গায়ে নতুন পোশাক পরিয়ে দেন। তার এই উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও সুশিল সমাজের লোকেরা।
জানাগেছে,  করোনা ভাইরাসের কারণে সারাদেশে সকল প্রকার জনসমাগম করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছেন সরকার। এমনকি করোনা প্রতিরোধে বন্ধ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী’র জমকালো আয়োজনও। এ কারণে সরাদেশের ন্যায় পটুয়াখালী জেলার দ্বীপ উপজেলা রাঙ্গাবালীতেও মুজিববর্ষের বড় অনুষ্ঠান হচ্ছেনা। সরাকারীভাবে কোন অনুষ্ঠান ও আয়োজন না থাকলেও বঙ্গবন্ধুর জন্মদিনে ব্যতিক্রমী কাজ এই কাজ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তার নিজ অর্থায়ণে পথের পাশে থাকা মানসিক ভারসম্যহীনদের পরনের পোশাক কিনে দিয়েছেন। উপজেলার বিভিন্ন হাট-বাজার ও এলাকায় ঘুরে ঘুরে মানসিক ভারসম্যহীনদেরকে নতুন- শাড়ি, সেলোয়ার, গুঞ্জি, লুঙ্গি ও প্যান্ট পরিয়ে দেন ইউএনও মাশফাকুর রহমান।
স্থানীয় মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিপু তালুকদার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ইউএনওর ব্যতিক্রমী উদ্যোগটি ভালো লেগেছে। আমরা তার এই মানবিক কাজকে স্বাগত জানাই। মুজিববর্ষে এই কাজটি আমাদের কাছে স্বরনীয় হয়ে থাকবে। আমরা সাবাই যাতে ভালো কাজের মাধ্যমে মুজিববর্ষকে উদযাপন করতে পানি সেই কামনা করি।’  
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান জানান, রাতে ঘুমাতে গিয়ে একটি সিদ্ধান্ত নেই যে, মুজিববর্ষে যেহেতু বড় কোন অনুষ্ঠান হচ্ছেনা, সেহেতু আগামীকাল সকালে একটি ভালো কাজ করবো। চিন্তা করে দেখলাম সমাজে সবচেয়ে বেশি অবহেলিত ও বঞ্চিত হচ্ছেন মানুষিক ভারসম্যহীনরা। তাই ভাবলাম তাদেরকে একটু খুশি করা বা আনন্দ দেয়া যায় কিনা। এরপর সকালে একাই গাড়ি নিয়ে বেড় হয়ে গেলাম। পথের পাশের মানসিক ভারসম্যহীনদের গায়ে নতুন পোশাক পরিয়ে দিলাম। এটা করে আমার খুব ভালো গেলেছে। আসলে আমাদের মতো এদেও জীবন অছে। এদেরকে বাদ দিয়ে নয়, সবাইকে নিয়ে ভালো থাকতে চাই।