• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাউফলের কোন মানুষ অভূক্ত থাকবে না - আ.স.ম. ফিরোজ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

বাউফল উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির আহবায়ক, জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজ বলেছেন, করোনা ভাইরাসের প্রভাবে বাউফলের কোন অসহায় শ্রমজীবী মানুষ অভূক্ত থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাউফল উপজেলা আওয়ামী লীগ প্রতিটি ইউনিয়নে শ্রবজীবী মানুষের তালিকা প্রস্তুত করে তাদের পরিবারকে খাদ্য সহায়তাসহ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজর দেয়া হবে। একই সাথে তিনি করোনার কারণে সৃষ্ট দেশের এই পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষদের পাশে দাড়ানোর জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। মঙ্গলবার উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় জনতা ভবনে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় আ.স.ম. ফিরোজ এ কথা বলেন। 

তিনি জানান, করোনা ভাইরাসের কারণে প্রত্যেক মানুষ এখন ঘরবন্দি অবস্থায় রয়েছে। এরফলে রিক্সাওয়ালা, বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপার, চায়ের দোকানদার, নিত্য শ্রম দেয়া মানুষ এবং মান্তা পরিবারসহ নিম্ন আয়ের পরিবারগুলো কষ্টে আছে। তাদের দৈনিন্দন আয় রোজগার স্থবির হয়ে পড়েছে। এরফলে তাদের খাদ্য সংকট দেখা দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মরণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধের সময় আমরা জনগণের পাশে থেকে সেবা দিতে বদ্ধপরিকর। বাউফলে দলীয়ভাবে খাদ্য সহায়তা নিয়ে অসহায় শ্রমজীবী মানুষের পাশে দাড়ানোর জন্য প্রতিটি ইউনিয়নে তিনশত পরিবারকে তালিকাভূক্ত করা হয়েছে। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ১০ কেজি চাউল, এক কেজি ডাল, ৫ পাঁচ কেজি আলু, এক লিটার সোয়াবিন তৈল এবং এক কেজি পিয়াজ। তালিকা অনুযায়ি গঠিত স্বেচ্ছাসেবকরা বাড়ি বাড়ি গিয়ে এই খাদ্য সহায়তা পৌঁছে দেবেন।

একই সাথে ৫০ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারও বিতরণ কার্যক্রম চলছে। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান জানান, আ.স.ম. ফিরোজের পৃষ্ঠপোষকতায় এই কর্মসূচী বাস্তবায়ণ করা হচ্ছে। এসময় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।