• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কলাপাড়ায় আওয়ামী লীগের বিপুল হাওলাদার বেসরকারীভাবে বিজয়ী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
নিশ্ছিদ্র নিরাপত্তায় শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন। তৗব্র কুয়াশা উপেক্ষা করে ভোটগ্রহনের নির্ধারিত সময়ের পূর্বে ভোট কেন্দ্রগুলোতে সকাল থেকেই ছিল ভোটারদের ব্যাপক উপস্থিতি। প্রথমবারের মত অনুষ্ঠিত ইভিএম মেশিনে ভোট দিতে পেরে খুশি নবীন ও প্রবীন ভোটাররা। 

নির্বচনে ৪৫৪ ভোট বেশি পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের বিপুল হাওলাদার। তিনি পেয়েছেন মোট ৩,৬৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীক নিয়ে দিদার উদ্দিন আহমেদ মাসুম বেপারী পেয়েছেন ৩২০৫ ভোট। ফলাফল নিশ্চিত করেছেন সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ। 

সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন,  সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহন করা হয় বিকাল ৪টা পর্যন্ত। অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য দশটি কেন্দ্রের প্রতিটিতে ১০জন পুলিশ ও ৯জন আনসার সদস্য মোতায়েন করা হয়। ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মাঠে ছিল একাধিক ভ্রাম্যমান আদালত। এছাড়া প্রতিটি কেন্দ্রে ছিল একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট। কেন্দ্রের বাইরে ছিল ৬ সদস্যের দশটি মোবাইল টিম। ৪০৫ পুলিশ সদস্য নিয়ে গঠিত ৪টি পুলিশ ষ্ট্রাইকিং ফোর্স, ৩০ সদস্য নিয়ে গঠিত ৩টি র‌্যাব ষ্ট্রাইকিং ফোর্স ও ৪০ বিজিবি সদস্য নিয়ে গঠিত ২টি বিজিবি’র ষ্ট্রাইকিং ফোর্স। 
নির্বাচনে মোট ১২,৮৯১ জন ভোটার ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন। এরমধ্যে মহিলা ভোটার ৬৫৫৭ জন ও পুরুষ ভোটার ৬৩৩৪ জন। মেয়র পদে ৪জন, কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত  নারী কাউন্সিলর পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন।