• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী

বর্ণিল আয়োজনে কুয়াকাটায় পর্যটন দিবস উদযাপন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ

অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন' এই প্রতিপাদ্য নিয়ে একটি নিরাপদ, টেকসই ও উন্নত পর্যটন কেন্দ্রের গড়ার প্রত্যয়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় পটুয়াখালী জেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভার উদ্যোগে নানান কর্মসূচির মধ্যে দিয়ে কুয়াকাটায় পর্যটন দিবস পালিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে কুয়াকাটা পর্যটন মোটেল থেকে একটি র‍্যালী ও শিকদার রিসোর্টের উদ্যোগে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। র‍্যালীটি বিভিন্ন এলাকা পরিদর্শন করে কুয়াকাটা সৈকতে গিয়ে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখনে,পটুয়াখালীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক, কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র বারেক মোল্লাসহ ট্যুর গাইড, ক্যামেরাম্যান, পর্যটনের সাথে সম্পৃক্ত সকল সংগঠনের বিপুল সংখ্যক সংশ্লিষ্টরা, রাখাইন সম্প্রদায় ও পর্যটকরা অংশ গ্রহণ করেন।

এদিকে দিবসটি উপলক্ষে দিনভর নানা আয়োজন সহ বিকেলে পর্যটক ও স্থানীয় রাখাইন জনগোষ্ঠীর যৌথ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

কুয়াকাটা পর্যটন সংশ্লিষ্টরা বলেন, অপার সম্ভাবনার কুয়াকাটা সমুদ্র সৈকতকে একটি ন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সরকারি উদ্যোগ গুলোর দ্রুত বাস্তবায়নের দাবি জানান।