• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী

কলাপাড়ায় ৫৪টি সামুদ্রিক কচ্ছপসহ পিতা-পুত্র আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় ৫৪টি সামুদ্রিক কচ্ছপসহ তোতা আকন (৪৮) ও তার ছেলে রুবেল (২৬) আকনকে আটক করেছে আন্ধারমানিক কোষ্টগার্ড। গতকাল রাত দুইটায় পৌর শহরের লঞ্চঘাট সংলগ্ন নতুন কাঠপট্রি এলাকার নিজ বাসা থেকে তাদেরকে আটক করা হয়। পরে আজ দুপুর দুইটায় উদ্ধারকৃত কচ্ছপ ও আটককৃত দুই ব্যক্তিকে উপজেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ কোষ্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান জানান, আটক পিতা-পুত্র দীর্ঘদিন ধরে কচ্ছপ ব্যবসায় জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

কলাপাড়া উপজেলা বন সংরড়্গক আবদুস সালাম মিয়া জানান, এনঘটনায় বন্যপ্রানী সংরক্ষণ আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধারকৃত কচ্ছপ আন্ধারমানিক নদীতে অবমুক্ত করা হবে।