• বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ারের ভিত্তি স্থাপন সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাবি: প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে ওমিক্রন: করণীয় নির্ধারণে বৈঠকে ১৮ মন্ত্রণালয় রাজস্ব বোর্ডকে সেবাধর্মী, জনবান্ধব ও করদাতাবান্ধব করেছে সরকার ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলসমূহে ২৭ বিলিয়ন ডলারের বিনিয়োগ প্রস্তাব পেয়েছি বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিজনেস সামিট বিনিয়োগ বাজার তৈরি করবে: প্রধানমন্ত্রী তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ শুরু

রাস উৎসবে ভক্ত দর্শনার্থীদের বরনে প্রস্তত কুয়াকাটা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
স্বন্ধ্যা আরতি, শ্রীকৃষ্ণের অভিষেক, গীতাপাঠ ও নাম কীর্তনের মধ্য দিয়ে বুধবার (১৮ নভেম্বর) মধ্যরাতে কুয়াকাটায় শুরু হচ্ছে শ্রীকৃষ্ণের রাসলীলা উৎসব। সারা রাত ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান শেষে ভোর রাত চারটায় পুন্যস্নান ও প্রনামের মধ্য দিয়ে শেষ হবে ধার্মীয় আনুষ্ঠানিকতা।

করোনা ভাইরাসের প্রভাবে বিগত বছর শ্রীকৃষ্ণের রাসলীলা উৎসব অনুষ্ঠিত হয়নি। ফলে এবার ভক্ত, দর্শনার্থীদের সমাগম বেশি হতে পারে মনে করছেন আয়োজক ও প্রশাসন। এসব ভক্ত, দর্শনার্থীদের বরনসহ ধর্মীয় আচারানুষ্ঠান সুষ্ঠভাবে পালনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করছে কুয়াকাটা শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির ও তীর্থযাত্রী সেবাশ্রম। স্বাস্থ্যবিধি মেনে সকল ধর্মীয়নুষ্ঠান পালনের প্রস্তুতি নিয়েছে আয়োজকসহ কুয়াকাটা পৌরসভা, জেলা ও পুলিশ প্রশাসন।

এদিকে রাস উৎসবকে কেন্দ্র করে সকল হোটেল-মোটেল-কটেজ আগাম বুকিং হয়ে গেছে। বীচ সহ আশপাশের এলাকায় পসরা সাজিয়ে বসেছে বাহারী পন্যের দোকান। ট্যুরস অপারেটররা আয়োজন করেছে নানা ভ্রমন প্যাকেজ। বসেছে বেশ কিছু অস্থায়ী ফাস্টফুডসহ খাবার দোকান।   

শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির ও তীর্থযাত্রী সেবাশ্রম শিশির ব্রম্মচারী বলেন, এবারের উৎসবে নকুল কুমার বিশ্বাসসহ স্বনামধণ্য শিল্পীরা ধর্মীয় গান পরিবেশন করবেন। করোনা ভাইরাসের কারনে এবার শুধু ধর্মীয়নুষ্ঠান হলেও মেলা উৎসব হবে না। ফলে পুন্যস্নান ও প্রনামের পর সবাই যার যার বাড়ী ফিরে যাবেন।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের ওসি বদরুল বলেন, সকল ভক্ত-দর্শনার্থীদের নিরাপদ চলাচলসহ অবস্থানের জন্য জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহায়তায় সকল নিরাপত্তা প্রস্তুতি সম্পন্ন করেছে ট্যুরিস্ট পুলিশ।