• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ঘূর্নিঝড় অশনি’র প্রভাবে সাগর উত্তাল, দল বেঁধে ফিরছে মাছধরা ট্রলার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ মে ২০২২  

পটুয়াখালী প্রতিনিধি : দক্ষিন-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্নিঝড় অশনি’র প্রভাবে পটুয়াখালীর উপকূলীয় এলাকার আকাশ বেশ মেঘাচ্ছন্ন হয়ে আছে। সোমবার ভোর রাত থেকে টানা হালকা থেকে মাঝারী বৃস্টিপাত হচ্ছে। ঘূর্নিঝড়ের প্রভাবে সাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। মাছ ধরা বন্ধ করে গভীর সাগরে আবস্থানরত ট্রলারগুলো দল বেঁধে উপকূলে ফিরতে শুরু করেছে। কয়েক’শ মাছ ট্রলার ইতোমধ্যে মহিপুর-আলীপুর মৎস্য বন্দরের লতাচাপলী প্রোতাশ্রয়ে আশ্রয় নিয়েছে।

ঈদ পরবর্তী ছুটিতে সমুদ্র সৈকত কুয়াকাটায় আবস্থান করছে কয়েক হাজার পর্যটক। এসব পর্যটকদের নিরাপদে চলাচলসহ সাগরে সাঁতার না কাটার জন্য ব্যাপক প্রচারনা চালাচ্ছে ট্যুরিস্ট পুলিশসহ স্থানীয় প্রশাসন। বৃস্টিপাতের ফলে রবি শষ্যের ক্ষতির শংকায় রয়েছে কৃষক।

ঘূর্নিঝড়টি (বেলা ১২টায়) পায়ার সমুদ্র বন্দর থেকে ১০০০ কিলোমিটার দক্ষিন-দক্ষিন পশ্চিতে অবস্থান করায় পায়রা সমুদ্র বন্দর এলাকায় দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সোমবার বেলা ৩টায় জেলার কলাপাড়ায় সর্বোচ্চ ৮০.৭ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে।  এদিকে ঘূর্নিঝড়ের সর্বশেষ অবস্থান লক্ষ রেখে মোকাবেলায় সম্ভাব্য প্রস্তুতি সম্পন্ন করেছে জেলে প্রশাসনসহ সকল উপজেলা প্রশাসন।

আলীপুর-কুঢাকাটা ট্রলার মালিক ও মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা বলেন, গভীর সাগরে মাছ ধরা অধিকাংশ ট্রলার ফিরে এসেছে। এখনো অনেক ট্রলার ফিরছে। সাগরে অবস্থানকারী ট্রলার মালিকদের মাধ্যমে বাকী ট্রলার ফেরার বিষয়ে নিয়মিত খোজ খবর নেয়া হচ্ছে।    

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল খালেক বলেন, পর্যটকদের নিরাপত্তায় সর্বোচ্চ সর্তক রয়েছে ট্যুরিস্ট পুলিশ। টহল বাড়ানো হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সী-বিচে চলাচল এবং অবস্থান বন্ধ করে দেয়া হতে পারে।