• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বেয়াইনের সঙ্গে কথা বলায় ২যুবকের মাথা কামিয়ে আলকাতরা দিলেন মেম্বার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুন ২০২২  

পটুয়াখালীর গলাচিপায় বিয়ে বাড়িতে বেয়াইনের সঙ্গে কথা বলায় দুই যুবকের মাথা কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) মো. সায়েম গাজীর বিরুদ্ধে। এদিকে এ ঘটনার বিচার না হলে আত্মহত্যা করার হুমকি দিয়েছেন ভুক্তভোগীরা।

মঙ্গলবার (৭ জুন) উপজেলার চরবিশ্বাস ইউনিয়নের চর বাংলা গ্রামের বাসিন্দা তাহিদুল মৃধার চর আগস্তির নূরু সরদারের মেয়ে মুক্তার বিয়ের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। চর মহিউদ্দিন নামক স্লুইসগেট সংলগ্ন আবাসনে বিয়ের খাবার খাওয়ানোর সময় এ ঘটনা ঘটে। বুধবার (৮ জুন) বিকেলে বিষয়টি প্রকাশ্যে আসে।

ভুক্তভোগীরা জানান, দুপুরে খাওয়ার পরে গ্রামের রাস্তায় হাঁটতে গিয়ে এক বেয়াইনের সঙ্গে দেখা হলে কথা বলেন তুহিন ও কালু। পরে বিয়ে বাড়ির লোকজনের মধ্যে বিষয়টি জানা জানি হলে মেয়ের আপন ভাই ও স্থানীয় জনগণ মিলে ওই দুই যুবককে ধরে স্লুইসগেট বাজারে ৮ নং ওয়ার্ডের স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মো. সায়েম গাজীর অস্থায়ী কার্যালয়ে নিয়ে যান।

পরে তাদের জিজ্ঞাসা শেষে জনসম্মুখে ইউপি সদস্য সায়েম গাজীর নির্দেশে মো. হযরত মাঝি ও হাদী হাওলাদার মিলে চরবাংলা গ্রামের মো. ইউসুব হাওলাদারের ছেলে মো. তুহিন ও লিটন গাজীর ছেলে কালুর মাথা কামিয়ে আলকাতরা লাগিয়ে গ্রাম ছাড়া করেন। লোকলজ্জার ভয়ে পালিয়ে ছিলেন দুই যুবক। 

ভুক্তভোগী কালুর বাবা মো. লিটন গাজী বলেন, আমার ছেলে এমন কি অপরাধ করেছে, যার কারণে মাথা কামিয়ে আলকাতরা দিয়েছে? তারা ঘটনার পরে লোকলজ্জায় জঙ্গলে লুকিয়ে ছিল। পরে জঙ্গলে গিয়ে আত্মহত্যার হাত থেকে ওই দুই যুবককে রক্ষা করে পরিবার। কখন কি ঘটে আল্লাহই জানেন। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এদিকে অভিযুক্ত ইউপি সদস্য মো. সায়েম বলেন, আমি যে মাথা কামানোর বিষয়টি ঘটিয়েছি, তার কোনো ভিডিও ফুটেজ আছে? আপনাদের কাছে কোনো প্রমাণ আছে? আমি ওদের মাথা কামানোর সঙ্গে জড়িত নই।

চরবিশ্বাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জেল হোসেন বাবুল মুন্সী বলেন, আমি ঘটনা শুনছি, ওই দুই যুবক বিয়ের বরযাত্রী ছিল, বিয়ে বাড়িতে কোনো এক মেয়ের সঙ্গে তাদের কথা বলতে দেখেন স্থানীয়রা। এ বিষয় নিয়ে কথা কাটাকাটি হলে তাদের ধরে মাথা কামিয়ে দেওয়া হয়েছে বলে ভুক্তভোগী পরিবার আমাকে জানিয়েছে। এটা ঠিক হয়নি, এটি মানবাধিকার লংঘন।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, ঘটনাটি আমি শুনেছি। ভুক্তভোগীদের সঙ্গে কথা হয়েছে। তবে এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান স্থানীয়রা।