• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বিভিন্ন আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত নভেম্বরে জাপান সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘সব কথা বলার পর কেউ যদি বলে আমাকে কথা বলতে দিল না, তার কি জবাব!’ উন্নয়ন যাত্রার অনন্য সারথি শেখ হাসিনা শত প্রাপ্তিতেও যার তৃপ্তি কেবল মানুষের ভালোবাসাতেই ‘সোনার বাংলা প্রতিষ্ঠার নবতর সংগ্রামের কাণ্ডারি শেখ হাসিনা’ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ শেখ হাসিনা: এক মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভবিষ্যৎ প্রজন্মের অনুসরণীয় ব্যক্তিত্ব প্রধানমন্ত্রীর জন্মদিনে প্রকাশ হলো ‘বাংলাদেশের নেতা’ (ভিডিও) শান্তি ও উন্নয়নের অগ্রদূত শেখ হাসিনা দক্ষ হাসিনায় নির্ভার বাংলাদেশ পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছে উন্নতি শেখ হাসিনা, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ বঙ্গবন্ধুকে নিবেদিত বেঞ্চ ও বৃক্ষ পরিদর্শনে শেখ হাসিনা বাংলাদেশ বিপুল পর্যটন সম্ভাবনাময়: প্রধানমন্ত্রী পর্যটনশিল্প বিকাশে অবারিত সুযোগ আছে: রাষ্ট্রপতি পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর জটিলতা কাটলেই চলবে ঢাকা-নিউইয়র্ক বিমান: প্রধানমন্ত্রী

জেলেদের জালে গভীর সাগরের দ্রুতগামী সেইল ও ব্লাক মার্লিন ফিস

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়েছে গভীর সাগরের দ্রুতগামী মাছ সেইল ফিস ও ব্লাক মার্লিন ফিস। আনোয়ার হোসেন মাঝি ও হারুন মাঝি জালে বিশালাকৃতির এ মাছ দুটি ধরা পড়েছে।  ৫০ কেজি ওজনের সেইল ফিসটির দের্ঘ্য ১০ ফুট ও প্রস্থ ১ ফুট এবং ২শ’ কেজি ওজনের ব্লাক মার্লিন ফিসটির দৈর্ঘ্য ১১ ফুট ও প্রস্থ ২ ফুট। শনিবার রাতে বঙ্গোপসাগরের ৭০ বাম এলাকায় এবং রবিবার রাতে বঙ্গোপসাগরের ৮ বাম এলাকা থেকে মাছ দুটি ধরা হয়েছে। আজ (সোমবার) সকাল সাড়ে নয়টায় আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে মাছ দুটি এনে বিক্রি করা হয়। স্থানীয় বাজারে চাহিদা না থাকায় কাসেম বেপারী ৭ হাজার টাকায় সেইল ফিস এবং জামাল হোসেন ১৫ হাজার টাকায় ব্লাক মার্লিল মাছ কিনে নেয়। ঢাকার বাজারে বিক্রির জন্য এ মাছ দুটি ক্রয় করেছেন বলে জানান তারা।

এদিকে দৈত্যাকৃতির এ মাছ দুটি দেখতে ভীড় জমায় স্থানীয়রা।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, দ্রুতগতির ব্লাক মার্লিন ও সেইল ফিস মূলত: ভারত ও প্রশান্ত মহাসগরে বেশি দেখা যায়। এ মাছ ঘন্টায় ১৩২ কিলোমিটার বেগে চলে।