• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কলাপাড়ায় ৭ টি সুন্ধি কচ্ছপ উদ্ধার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় দুই শিকারীর কাছ থেকে ৭ টি সুন্ধি কচ্ছপ উদ্ধার করে অবমুক্ত করেছে এনিমেল লাভারস অফ পটুয়াখালীর কলাপাড়া শাখার সদস্যরা। এসময় ১ টি টিয়া, ২ টি শালিক ও ৩ টি ঘুঘু সহ কচ্ছপ শিকারের কাজে ব্যবহৃত বল্লপ উদ্ধার করা হয়।

গতকাল সন্ধ্যায় উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের নেয়ামতপুর গ্রাম থেকে এসব কচ্ছপ উদ্ধার করা হয়। পরে কচ্ছপগুলো কলাপাড়া উপজেলা বন বিভাগের পুকুরে এবং পাখিগুলো মুক্ত আকাশে অবমুক্ত করা হয়। কচ্ছপ আর শিকার করবেনা মর্মে মুচলেখা দিলে দুই শিকারীকে ছেড়ে দেয়া হয়।

কলাপাড়া উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মনিরুল হক মনি জানান, বনপ্রানী শিকারীদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহন করা হইবে।