• শুক্রবার   ২৭ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৪ রজব ১৪৪৪

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ প্রতিটি শিক্ষার্থী যেন স্কাউট প্রশিক্ষণ পায়: প্রধানমন্ত্রী সংঘাত, সন্ত্রাস ও ক্ষমতা দখলকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র ২০৪১ সালে মাথাপিছু আয় হবে ১২ হাজার ডলার: প্রধানমন্ত্রী টেক্কা দিয়ে বাংলাদেশের এগোনো অনেকের পছন্দ না: প্রধানমন্ত্রী জনগণের পয়সায় সুযোগ-সুবিধা, তাদের সেবা করুন অপ্রয়োজনীয় ব্যয় কমিয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিতে গুরুত্ব দিচ্ছে সরকার ডিসি সম্মেলনে প্রধানমন্ত্রীর ২৫ নির্দেশনা জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে: ডিসিদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর শাসনামল নিয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী ৬৯’র গণঅভ্যুত্থানে শহীদের রক্ত বৃথা যায়নি: রাষ্ট্রপতি অপশাসনের বিরুদ্ধে ৬৯’র গণঅভ্যুত্থান অনুপ্রেরণার: প্রধানমন্ত্রী বৃহত্তর বৈশ্বিক সহায়তার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর আমাদের পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ: প্রধানমন্ত্রী

ব্ল্যাকমেইল করে অর্থ আত্মসাৎ- র‍্যাবের অভিযানে ৩ চাঁদাবাজ আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২  

প্রতারণার মাধ্যমে অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদাবাজির ঘটনায় ৩ চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব-৮। শনিবার, ২৪ ডিসেম্বর বরিশাল নগরীর রুপাতলী র‍্যাব-০৮ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়।  

সংবাদ সম্মেলনে র‌্যাব-৮ এর পরিচালক লেফ্টেনেন্ট কর্ণেল মাহমুদুল হাসান বলেন, পটুয়াখালী জেলার বাউফল উপজেলার মধুপুর ২ নম্বর ওয়ার্ড মাছপাড়া গ্ৰামের মৃত গফুর মৃধার ছেলে মো. রফিকুল ইসলাম (৬৩) সড়ক বিভাগের অবসরপ্রাপ্ত গাড়িচালক তার অবসরকালীন পেনশনের টাকা ব্যাংকে জমা রাখেন। তার জমা করা টাকা বিভিন্ন অজুহাতে দাবি করে আসছিল একই এলাকার ৩ চাঁদাবাজ নূরুল হকের ছেলে মো. সাকিব হোসেন শুভ (২২), নাসির মিস্ত্রীর ছেলে মো. নাহিদ হোসেন (২০) ও হাসেম হাওলাদারের ১৩ বছর বয়সী মেয়ে  ছনিয়া (ছদ্মনাম) ।

পরে দাবি করা চাঁদা না দেওয়ায় রফিকুল ইসলামকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার ষড়যন্ত্র করে অভিযুক্তরা। এর জের ধরে গত ৬ অক্টোবর সন্ধ্যা ৬টায় রফিকুল ইসলাম বাড়ির পাশের মসজিদে নামাজ আদায় করতে গেলে তাকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে জোরপূর্বক একটি বাগানে নিয়ে যায়। তারা তাকে জোরপূর্বক অশ্লীল ভঙ্গিতে মোবাইল ফোনে ছবি এবং ভিডিও ধারণ করে।

মাহমুদুল হাসান আরও বলেন, পরে অভিযুক্ত নাহিদ হোসেন ও মো. সাকিব হোসেন ভিডিওর ভয়ভীতি দেখিয়ে ১০০ টাকার ৩টি নন-জুডিসিয়াল স্ট্যাম্পে ১০ লাখ টাকা পাওনা দাবি করে তার স্বাক্ষর নেয় এবং ১০ অক্টোবরের মধ্যে ওই টাকা দেওয়ার দাবি জানায়।

দাবি করা টাকা না দিলে তার ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিবে বলে ভয়ভীতি দেখায়। এমনকি তার ছেলেকে হত্যার হুমকি দেয়।

পরে রফিকুল ইসলাম তার ছেলের প্রাণরক্ষাসহ মানসম্মানের ভয়ে দুই দফায় ৮ লাখ টাকা (১০ অক্টোবর ৫ লাখ ও ১২ অক্টোবর ৩ লাখ) দেন। ৮ লাখ টাকা নিয়েও অভিযুক্তরা পুনরায় রফিকুল ইসলামকে টাকার জন্য ফোন দিতে থাকে। ভয়ে তিনি তার মোবাইল ফোন বন্ধ রেখে পটুয়াখালী শ্বশুরের বাসায় অবস্থান করেন।

শেষে রফিকুল ইসলাম চাঁদাবাজদের হাত থেকে বাঁচতে উপায় না পেয়ে গত ১৪ ডিসেম্বর পটুয়াখালী র‌্যাব কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেন।

এরই ধারাবাহিকতায় র‌্যাব তদন্ত করে অভিযোগের সত্যতা প্রমাণিত পেয়ে ২৩ ডিসেম্বর দুপুরে ২ নম্বর আসামি নাহিদ হোসেন ও ৩ নম্বর আসামি ছনিয়াকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী মামলার ১ নম্বর আসামি সাকিব হোসেন শুভকে একইদিন রাতে ঢাকা থেকে র‌্যাব-১০ এর সহযোগিতায় আটক করা হয়।

মাহমুদুল হাসান বলেন, আটক আসামিদের মোবাইলে এমন একাধিক ব্লাকমেইলের ছবি ও তথ্য পাওয়া গেছে। তারা দীর্ঘদিন ধরেই ব্লাকমেইলের মাধ্যমে সাধারণ মানুষের টাকাপয়সা হাতিয়ে নিতো বলে জানা গেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া শেষে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।