• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ- এই প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে প্রাণীসম্পদ প্রদর্শনী  মেলা। প্রাণীসম্পদ বিভাগ আজ শনিবার জেলার প্রতিটি উপজেলায় এ মেলার আয়োজন করেছে। মেলায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা তাদের সেরা প্রানী নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহন করেন।

জেলার বাউফলে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি প্রতিষ্ঠান সম্পর্কীত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি। উপজেলা নির্বাহী অফিসার আল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: পার্থ সারথী দত্ত, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিচুর রহমান, উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা শহিদুল ইসলাম, মো: আলমগীর হোসেন, মাঠকর্মী রাখিয়া রহমান ঋতু, ডেইরী সমিতির সভাপতি ও সফল খামারী মো: হাবিুবুল্লাহ সহ প্রমূখ।

প্রধান অতিথির বক্তবে আ.স.ম ফিরোজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসিকে দেখিয়েছেন কিভাবে গণভবনের অল্প জায়গায় হাঁস মুরগি ও গবাদী পশু পালন করা যায়। তিনি দেশকে স্বয়ং সম্পূর্ণ করেছেন, স্বল্প সময়ের মধ্যেই বাংলাদেশ থেকে গবাদি পশুর মাংস আন্তর্জাতিক বাজারে রপ্তানি করা হবে।

বাউফলে অনুষ্ঠানে ৫০টি স্টলে ৪৫জন খামারী বিভিন্ন জাতের পাখি, মহিষ, ঘোড়া, গরু ও মোরগ মুরগীর প্রদর্শনী তুলে ধরেন।