• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

খারাপ পরিণতির আরও বাকি আছে বিএনপির

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৬ মে ২০২২  

বিএনপির সকলরকম বিপর্যয়ের পেছনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দায়ী বলে মনে করেন দলের বহিষ্কৃত নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান। তিনি নিজেকে এখনও দলের প্রতি অনুগত দাবি করে একান্ত সাক্ষাতকারে বলেছেন, বিএনপি দল হিসাবে এখন আর চলছে না।

বিএনপি থেকে দুই যুগে পাঁচবার বহিষ্কার হয়েছেন অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান। নিজ দল ক্ষমতায় থাকার সময়েই প্রথম বহিষ্কার হন। যদিও বারবারই দলে ফিরে এসেছেন। সবশেষ ২০২১-এ আবারও বহিষ্কার হন মেজর আখতার।

বিএনপির সাবেক নেতা মেজর (অব.) আখতারুজ্জামান বলেন, “একদিন নেতা-কর্মীরা এসে জুতাপেটা করবে। জুতাপেটা কেন বললাম, ব্যস।”

বিএনপির বতর্মান অবস্থা নিয়ে হতাশ আখতারুজ্জামান।

আখতারুজ্জামান বলেন, “এই দলটা আর চলছে না। এই দলটার আমরা কিছু ব্রকারি করছি।”

তিনি বলেন, দলের খারাপ পরিণতির আরও বাকি আছে। কিন্তু কেন বিএনপির এই অবস্থা, সেই প্রশ্নে সরাসরি দলের শীর্ষ নেতৃত্বকে দুষলেন তিনি।

মেজর (অব.) আখতারুজ্জামান বলেন, “ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে হোক সবই একই কথা। ঘুরিয়ে ফিরিয়ে কথা বলতে হবে কেন। এর জন্য তারেক রহমানই দায়ী। আর কে দায়ী? একমাত্র তারেক রহমানই দায়ী। সেই তার সর্বনাশ করে বেড়াচ্ছে। এগুলো বললে তিনি আবার বহিষ্কার করে দেবেন।”

এতোবার বহিষ্কার এবং হতাশার মাঝেও আবারও জাতীয় নির্বাচনে বিএনপি থেকেই মনোয়ন নিয়ে নির্বাচনে লড়ার আশা আখতারুজ্জামানের।