• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপন তথ্য ফাঁস, তারেকের নজরদারিতে বিএনপির সিনিয়ররা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩  

বিএনপির ভেতরের সব তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। আন্দোলন-কর্মসূচির নামে তাদের নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্য আগেভাগেই জেনে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জনগণ। ফলে মাঠে নামার আগেই পণ্ড হয়ে যাচ্ছে বিএনপির সব পরিকল্পনা। এ অবস্থায় দলের সিনিয়র নেতাদের ওপর ক্ষেপেছেন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এমনকি তথ্য ফাঁস করা ব্যক্তিকে খুঁজতে সিনিয়র নেতাদের ওপর গোপনে নজরদারিও চালাচ্ছেন তিনি।
সূত্র বলছে, তারেক রহমানের নজরদারিতে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের মতো সিনিয়র নেতারা।

জানা গেছে, তারেক রহমানের সঙ্গে নিয়মিত ভার্চুয়ালি মিটিং করেন বিএনপি নেতারা। সেসব  মিটিংয়ে উঠে আসে খালেদা জিয়াকে মাইনাস করার পরিকল্পনা, দলীয় নেতৃত্ব নির্বাচন নিয়ে আলোচনা, দেশব্যাপী নাশকতা-অগ্নিসন্ত্রাসের পরিকল্পনা, তারেকের চাঁদাবাজির মতো বিষয়বস্তু। কিন্তু এসব তথ্য কোনোভাবেই গোপন থাকছে না। ফাঁস হয়ে যাওয়ায় মাঠে নামার আগেই ভেস্তে যাচ্ছে তারেক রহমানের সব অপকৌশল। এমন পরিস্থিতিতে চরম বেকায়দায় পড়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, তারেক রহমানের সঙ্গে গুটিকয়েক নেতার মিটিং হয়। তবে গোপন মিটিংয়ের তথ্য ফাঁস হওয়ায় ভুক্তভোগী হয় দলের সবাই। এ কারণে আসল অভিযুক্ত ব্যক্তিকে খুঁজতে নজরদারি চালাচ্ছেন তারেক রহমান।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে খালেদা জিয়াকে মাইনাস করার ফর্মুলা নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন তারেক রহমান। আর এ তথ্য ফাঁস হওয়ায় নড়েচড়েই বসেছেন খালেদা জিয়া ও তার পক্ষের নেতাকর্মীরা। ফলে মাইনাস ফর্মুলা বাস্তবায়নের আগেই ভেস্তে যাচ্ছে তারেকের অপকৌশল। এ অবস্থায় বিএনপির ভেতরের কোন্দল আবারো বড় আকার ধারণ করছে। নির্বাচনের আগে এসব কোন্দল দূর করতে না পারলে দলটির অস্তিত্ব আরো হুমকির মুখে পড়বে।