• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

কেন্দ্রীয় নেতাদের পাশে দাঁড়ানো নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আয়োজিত পদযাত্রায় কেন্দ্রীয় নেতাদের পাশে দাঁড়ানোকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ মে) বিকেলে শহরের খানপুর ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, বিকেল সাড়ে ৪টার দিকে নারায়ণগঞ্জের পদযাত্রায় অংশ নিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন কেন্দ্রীয় নেতা সভাস্থলে পৌঁছালে সেখানে তাদের পাশে দাঁড়ানোকে কেন্দ্র করে ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ ও ছাত্রদল নেতা সাহেদ আহমেদের সমর্থকরা ঝগড়ায় লিপ্ত হন। এক পর্যায়ে তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মাইক্রোফোন হাতে নিয়ে সবাইকে  শান্ত হওয়ার জন্য বারবার নির্দেশ দিলেও তারা তার নির্দেশনায় কোনো ভ্রুক্ষেপ করেননি। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হন।

আহতরা হলেন, আড়াইহাজার স্বেচ্ছাসেবকদল নেতা রফিক ও নারায়ণগঞ্জ যুবদল নেতা রতন, মাহফুজ, নাজমুল ইসলামসহ অজ্ঞাত আরও ৮-১০ জন। আহতদের উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালসহ স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

এই বিষয়ে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদল নেতা মশিউর রহমান রনি , কেন্দ্রীয় কর্মসূচিকে কেন্দ্র করে দলের সিনিয়র নেতাদের সামনেই যা হওয়ার হয়েছে, পরে আর আমি সেখানে ছিলাম না। তবে শুনেছি অনুষ্ঠান শেষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেখানে রফিক, রতন ও মাহফুজসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আমি ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিব একই সঙ্গে দলীয় নানা কর্মসূচি পালন করে আসছি। কিন্তু তিনি ও তার অনুসারীরা আজকে এতটা আক্রমনাত্মক হয়ে উঠলেন কেন তা জানি না। রাজনীতি করি তাই প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বিতা থাকবে, এটাই স্বাভাবিক। তবে মারামারি বা সংঘর্ষের পর্যায়ে নিয়ে যাওয়া দলের জন্য শুভকর নয়।

তবে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিবের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা  বলেন, ঘটনার পর খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। তবে পুলিশ যাওয়ার আগেই তারা চলে গেছেন। এই ঘটনায় কোনো পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।