• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

মান ঠিক রেখে ছবি পাঠানোর ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যা‌পে বেশ কয়েকটি নতুন ফিচার যোগ হচ্ছে। এর মাধ্যমে গ্রাহকরা হোয়াটসঅ্যাপ ব্যবহারে আরো স্বাচ্ছন্দ্য‌বোধ করবেন বলে ধারনা প্রতিষ্ঠান‌টির।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারগু‌লোর মধ্যে অন্যতম হলো- চারটি বিভিন্ন ডিভাইসে একই সঙ্গে লগই‌নের সুবিধা। পাশাপাশি এবার থেকে হোয়াটসঅ্যাপে যে‌কো‌নো সাই‌জের ছবি পাঠানো যাবে। আগে পূর্ণ রেজোলিউজশনের ছবি পাঠাতে হলে তা ডকুমেন্ট করে পাঠাতে হতো।

এর আগে হোয়াটসঅ্যাপের প্র‌তিটি অ্যাকাউন্ট একটি মাত্র ডিভাইস থেকে ব্যবহার করা যেত। তাছাড়া, সেই ডিভাইসের সঙ্গে কনেক্ট করে ল্যাপটপ বা কম্পিউটারের ওয়েব থেকে তা ব্যবহার করা যেত। তবে হোয়াটসঅ্যাপ নতুন যে ফিচার আনছে, তাতে এই অ্যাপটি ভিন্ন ভিন্ন চারটি ডিভাইস থেকে ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, এবার থেকে ফোনের সঙ্গে কনেক্ট না করেই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ ওয়েব।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে কোনো ছবি পাঠালে যাতে মান খারাপ না হয়, তার জন্যে নতুন ফিচার আনছে অ্যাপটি। এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কাউকে কোনো ছবি পাঠানোর সময়ে হোয়াটসঅ্যাপ আপনাকে তিনটি কোয়ালিটির অপশন (অটো, বেস্ট কোয়ালিটি এবং ডেটা সেভার) থেকে বেছে নেয়ার সুযোগ দেবে। সেই অনুযায়ী আপনি আপনার পছন্দমতো ছবি পাঠাতে পারবেন।

অ্যানড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের আপডেটেড সংস্করণে শিগ‌গিরই নতুন এসব ফিচার পাবেন।