• শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন করোনাকালে ১৬০০ ভার্চুয়াল সভায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী খাদ্য উৎপাদন বাড়াতে গবেষণার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায় ৯৯ শতাংশ মানুষ: প্রধানমন্ত্রী দেশ বিক্রি করে তো ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী কৃষিতে ভর্তুকি দিতে বাধা দিয়েছিল বিশ্বব্যাংক: প্রধানমন্ত্রী খাদ্যের অপচয় যেনো না হয় : প্রধানমন্ত্রী অপচয় কমিয়ে সুষম পুষ্টিকর খাবারের অভ্যাস গড়ে তুলতে হবে সারাদেশে বিজিবি মোতায়েন

চশমা দিয়ে তোলা যাবে ছবি, বলা যাবে কথা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

চশমা দিয়ে ছবি তোলা যাবে, প্রিয়জনের সঙ্গে বলা যাবে কথাও। এই ফিচার সমৃদ্ধ চশমা (Xiaomi Smart Glass) নিয়ে আসছে শাওমি। এই ডিভাইস খালি চোখে দেখলে সানগ্লাসের মতই মনে হবে। তবে এই চশমার মধ্যেই লুকিয়ে আছে উন্নত প্রযুক্তির নানা ফিচার। এর স্ক্রিনে সেন্সর দিয়েছে শাওমি। যা রিয়েল টাইম টেক্সট ট্রান্সলেটর হিসেবে কাজ করতে পারে।

৫১ গ্রাম ওজনের চশমাটিতে এসব সুবিধা ছাড়াও রয়েছে স্ক্রিন অনুবাদ। যার মাধ্যমে ছবির ভেতরের বিভিন্ন লেখা ট্রান্সলেট করতে পারবেন।

সম্প্রতি এই চশমার ভিডিও প্রকাশ করলেও কবে বাজারে আসবে তা নিয়ে কিছু নিশ্চিত করেনি শাওমি। ধারণা করা হচ্ছে, শিগগিরই এই স্মার্ট গ্লাস চীনের বাজারে আসবে।

জানা যায়, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে এই চশমা। থাকছে ব্লুটুথ কানেকটিভিটি ও ওয়াইফাই সুবিধা।

উল্লেখ্য, শাওমির আগে সম্প্রতি রে-ব্যানের সাথে অংশীদারিত্বে প্রথম প্রজন্মের স্মার্ট চশমা উন্মুক্ত করে ফেসবুক। ট্রু অগমেন্টেড রিয়েলিটি অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে এই অত্যাধুনিক চশমার সাহায্যে ব্যবহারকারীরা গান শুনতে, কল রিসিভ করতে এমনকি ছবি বা ভিডিও ক্যাপচার করতে পারবেন।

ফেসবুক রে-ব্যান স্টোরিজ প্রারম্ভিক মূল্য ২৯৯ ডলার। ২০টি ফ্রেম (লেন্স স্টাইল) কম্বিনেশন থেকে ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী ডিজাইন বেছে নিতে পারবেন। এটি পাওয়া যাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ইতালি, আয়ারল্যান্ড এবং অস্ট্রেলিয়ায়। এছাড়াও কেনা যাবে রে-ব্যান স্টোর ও অফিসিয়াল সাইট থেকে।