• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আইফোন প্রস্তুতকারী পেগাট্রনের কার্যক্রম বন্ধ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২  

করোনা ভাইরাস সংক্রমণ তীব্র রূপ নেয়ায় আইফোন প্রস্তুতকারী অন্যতম প্রতিষ্ঠান পেগাট্রন সাংহাই ও কুনশানে তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এদিকে সাংহাইয়ে করোনা সংক্রমণের তীব্রতার কারনে বৈশ্বিক সরবরাহ চেইনও বাধাগ্রস্ত হচ্ছে।

চীনের ব্যবসায়িক কেন্দ্র সাংহাই দেশটির কোভিডেরও মূল কেন্দ্র হয়ে উঠেছে। চলতি মাসের প্রথম থেকেই এ নগরীর আড়াইকোটি লোক পুরোপুরি লকডাউনের আওতায় রয়েছে।
পেগাট্রন মঙ্গলবার বলেছে, আমরা সাময়িকভাবে কাজ বন্ধ রাখছি।

তাইওয়ানের এ প্রতিষ্ঠানটি আরো জানাচ্ছে, তারা স্থানীয় কর্তৃপক্ষকে সক্রিয়ভাবে সহযোগিতা করছে। খুব শিগগীরই কার্যক্রম আবার শুরু করা হবে।

এদিকে লকডাউন ও কঠোর পরীক্ষা নীতির কারনে সাংহাইয়ের আশেপাশের সরবরাহ ব্যবস্থা ভেঙে পড়েছে। সাংহাই বিশ্বের ব্যস্ততম কন্টেইনার পোর্ট এবং বিদেশী বাণিজ্যের গুরুত্বপূর্ণ গেটওয়ে।

চীনে বুধবার প্রায় ২৮ হাজার লোক নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এর অধিকাংশই সাংহাইয়ের।

এদিকে করোনার উর্ধ্ব সংক্রমণের কারনে চীনের অর্থনীতিতে মধ্য মার্চ থেকে মন্দার ঝুঁকি বাড়তে শুরু করেছে।