• সোমবার   ১৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৯

  • || ১৩ শাওয়াল ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমর্থন দেওয়ার প্রত্যয় এডিবির ভাইস প্রেসিডেন্টের আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের চার বছর পূর্তি আজ নারী খেলোয়াড়দের আরও সুযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী ‘খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একটি জাতির জন্য অপরিহার্য’ ফ্ল্যাটে বাস করে শিশুরা ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়া হচ্ছে ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে রাষ্ট্রপতির সাজেক সফর স্থগিত একনেকে ৫ হাজার ৮২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যুক্তরাষ্ট্র থেকে বর্ধিত বিনিয়োগ চান প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি করতে প্রস্তুত বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ফেসবুক ভিডিও অটো প্লে বন্ধ করবেন যেভাবে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২  

বর্তমানে ইউটিউবের চেয়ে ফেসবুক ভিডিও বেশি জনপ্রিয়। যারা ফেসবুক ব্যবহার করেন তাদের বেশিরভাগই ভিডিও দেখেন। ফেসবুক অ্যাপে ফিড স্ক্রল করা শুরু করলেই সব ভিডিও নিজে থেকেই চলতে শুরু করে।

অটো প্লে চালু থাকলে মোবাইল ডেটা গ্রাহকদের অপ্রয়োজনীয় ভিডিও স্ট্রিমের কারণে খরচ বাড়ে। তবে শুধু ডাটা নয়, অপ্রয়োজনীয় ভিডিও প্লে করে নষ্ট হয় ফোনে ব্যাটারিও। তবে আপনি না চাইলে খুব সহজে ফেসবুক অ্যাপে ভিডিও অটো প্লে বন্ধ করতে পারেন।

অটো প্লে বন্ধ করবেন যেভাবে-

* ব্রাউজারে ফেসবুক ডটকম ওয়েবসাইট ওপেন করে নিজের অ্যাকাউন্ট লগ ইন করুন।

* হোম পেজে ডান দিকে উপরে একটি ড্রপ ডাউন মেনু দেখতে পাবেন।

* এবার Settings and Privacy অপশন বেছে নিন। এর পরে সিলেক্ট করুন Settings।

* এর পরে বা দিকে মেনু থেকে Videos অপশন সিলেক্ট করে নিন। এখানে Video Autoplay অপশন বন্ধ করে দিন।