• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সূচি তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব : প্রধানমন্ত্রী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ করা হবে: প্রধানমন্ত্রী বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী ইনকিউবেটরের হাত ধরে ‘স্মার্ট বাংলাদেশ’ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করবেন না: প্রধানমন্ত্রী অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর প্রতি বর্গফুট গরুর চামড়া ৪৭, খাসি ‌১৮ টাকা নির্ধারণ কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: পিজিআরকে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা, মোনাজাত পদ্মা সেতুতে সন্তানদের নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি ‘পদ্মা সেতু ও রপ্তানি আয় জাতির সক্ষমতা প্রমাণ করছে’ টোল দিয়ে পদ্মা সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী, গাড়ি থামিয়ে উপভোগ করলেন সৌন্দর্য পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব জনগণের: প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতায় দেশকে এগিয়ে নিতে পেরেছি পারিবারিক আদালত আইনের খসড়া অনুমোদন ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলছে না

এক অ্যান্টিভাইরাসেই সব ডিভাইস সুরক্ষিত!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ জুন ২০২২  

কম্পিউটার সুরক্ষিত রাখতে অনেকেই থার্ড পার্টি অ্যান্টিভাইরাসের ওপর ভরসা রাখেন। তাদের জন্য সুখবর। এখন সবাই মাইক্রোসফটের ডিফেন্ডার সিকিউরিটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র ব্যবসায়িক ক্ষেত্রে এই সিকিউরিটি প্রদান করতো মাইক্রোসফট।

কেবল উইন্ডোজ পিসি নয়। অ্যানড্রয়েড ফোন, অ্যাপেল ডিভাইসেও এটা পাওয়া যাবে। তার মানে অন্যান্য অ্যান্টিভাইরাস অ্যাপেরই প্রয়োজন নেই!

মাইক্রোসফট ডিফেন্ডারের মধ্যে অ্যান্টিভাইরাস সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা দুটোই আছে। ফলে এরই মধ্যে ডিভাইসে ইনস্টল করা ঝুঁকিপূর্ণ অ্যাপগুলিও স্ক্যান করা যাবে। তাছাড়া ওয়েব সুরক্ষাও পাবেন। এর ফলে যে কোনও সন্দেহজনক লিংক পরীক্ষা করে নেয়া যাবে।

সাবস্ক্রিপশন যেভাবে নেবেন

একটা পার্চেসের মাধ্যমেই একাধিক ডিভাইসের ড্যাশবোর্ড দেখতে পারবেন। একটি Microsoft 365 পার্সোনাল বা একটি Microsoft 365 ফ্যামিলি সাবস্ক্রিপশনের নিতে হবে। এতে অফিস স্যুট (ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট সফ্টওয়্যার), ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ, টিম এবং ফ্যামিলি সিকিউরিটির অ্যাক্সেস অন্তর্ভুক্ত।

বিশেষজ্ঞরা বলছেন, মাইক্রোসফটের ডিভাইসের জন্য এটাই সেরা অপশন হতে পারে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নিয়মিত আপডেট করতে হবে। অটোম্যাটিক আপডেট নোটিফিকেশনে নজর রাখতে হবে। সেটা করলে শুধুমাত্র মাইক্রোসফট ডিফেন্ডারেই কাজ চলে যাবে আপনার।