• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

এক অ্যান্টিভাইরাসেই সব ডিভাইস সুরক্ষিত!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ জুন ২০২২  

কম্পিউটার সুরক্ষিত রাখতে অনেকেই থার্ড পার্টি অ্যান্টিভাইরাসের ওপর ভরসা রাখেন। তাদের জন্য সুখবর। এখন সবাই মাইক্রোসফটের ডিফেন্ডার সিকিউরিটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র ব্যবসায়িক ক্ষেত্রে এই সিকিউরিটি প্রদান করতো মাইক্রোসফট।

কেবল উইন্ডোজ পিসি নয়। অ্যানড্রয়েড ফোন, অ্যাপেল ডিভাইসেও এটা পাওয়া যাবে। তার মানে অন্যান্য অ্যান্টিভাইরাস অ্যাপেরই প্রয়োজন নেই!

মাইক্রোসফট ডিফেন্ডারের মধ্যে অ্যান্টিভাইরাস সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা দুটোই আছে। ফলে এরই মধ্যে ডিভাইসে ইনস্টল করা ঝুঁকিপূর্ণ অ্যাপগুলিও স্ক্যান করা যাবে। তাছাড়া ওয়েব সুরক্ষাও পাবেন। এর ফলে যে কোনও সন্দেহজনক লিংক পরীক্ষা করে নেয়া যাবে।

সাবস্ক্রিপশন যেভাবে নেবেন

একটা পার্চেসের মাধ্যমেই একাধিক ডিভাইসের ড্যাশবোর্ড দেখতে পারবেন। একটি Microsoft 365 পার্সোনাল বা একটি Microsoft 365 ফ্যামিলি সাবস্ক্রিপশনের নিতে হবে। এতে অফিস স্যুট (ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট সফ্টওয়্যার), ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ, টিম এবং ফ্যামিলি সিকিউরিটির অ্যাক্সেস অন্তর্ভুক্ত।

বিশেষজ্ঞরা বলছেন, মাইক্রোসফটের ডিভাইসের জন্য এটাই সেরা অপশন হতে পারে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে নিয়মিত আপডেট করতে হবে। অটোম্যাটিক আপডেট নোটিফিকেশনে নজর রাখতে হবে। সেটা করলে শুধুমাত্র মাইক্রোসফট ডিফেন্ডারেই কাজ চলে যাবে আপনার।