• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দ্বিতীয় টি-টোয়েন্টি দিয়ে ঘুরে দাঁড়াতে চায় শান্ত বাহিনী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ মে ২০২৪  

সিরিজ বাঁচানোর মিশনে বৃহস্পতিবার (২৩ ম) রাতে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে টাইগাররা, সঙ্গে টপঅর্ডার ব্যাটারদের ফর্মহীনতাও ভোগাচ্ছে টিম ম্যানেজমেন্টকে। দ্বিতীয় ম্যাচে যেকোনো মূল্যে জয় চায় নাজমুল হোসেন শান্ত বাহিনী। পরীক্ষা-নিরীক্ষার সিরিজ হলেও এ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে বাংলাদেশ। হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ম্যাচ শুরু হবে রাত ৯টায়।

সিরিজ শুরুর আগের ছবির সঙ্গে এখন আর মিল খুঁজে লাভ নেই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে যুক্তরাষ্ট্রে পা রাখা দলটা ছিল এক সুখী পরিবার। কিন্তু হিউস্টনের প্রাকৃতিক ঝড়-ঝাপ্টার পর হারমিত সিং তাণ্ডবে এখন লন্ডভন্ড বাংলাদেশের আত্মবিশ্বাস। বিশ্বকাপের আগে এখন নিজেদের খুঁজে ফিরছে টিম টাইগার্স।

প্রথম ম্যাচে কোনো ডিপার্টমেন্টে যুক্তরাষ্ট্রকে হারাতে পারেনি শান্তর দল। প্রেইরি ভিউর উইকেটে শুরুতে ব্যাট করাটা কঠিন হলেও যত সময় গড়িয়েছে, ব্যাটাররা সুবিধাই পেয়েছেন সেখানে। কিন্তু বাংলাদেশের ব্যাটাররা ছিলেন নিজেদের ছায়া হয়ে। এক রিয়াদ ছাড়া টি-টোয়েন্টির আবেদন মেটাতে পারেননি কেউ। হৃদয়ের ফিফটি ব্যক্তিগত আত্মবিশ্বাস বাড়ালেও দলের জন্য কাজে লাগেনি একটুও।

বোলাররা ছিলেন আরও এক কাঠি সরেশ। শরিফুল-সাকিব-মেহেদীরা চেষ্টা করলেও মুস্তাফিজের নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছেন সবাই। আলোচনা আছে শান্তর অধিনায়কত্ব নিয়েও। তবে সব সমালোচনা দূরে সরিয়ে আরও একবার ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। বিশ্বকাপের আগে আর পঁচা শামুকে পা কাটতে চান না শান্ত। শেষ দুই ম্যাচ জিতে এখন সিরিজ ঘরে তুলতে চায় তারা।

অন্যদিকে, ইতিহাসের সামনে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্র। এক ম্যাচ জিতলেই প্রথমবারের মতো বাংলাদেশকে টি-টোয়েন্টি সিরিজে হারাবে তারা। কোনো অবস্থাতেই এ সুযোগ হাতছাড়া করতে রাজি নন দলটার কোচ স্টুয়ার্ট ল। সাবেক শিষ্যদের হারিয়ে একটা জবাবও যে দেয়ার আছে তার।