• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

নিউগিনিকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু ওয়েস্ট ইন্ডিজের

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

পাপুয়া নিউগিনিকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিউগিনির দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়ায় ৬ বল হাতেই জয় পেয়েছে ক্যারিবীয়রা।

বড় রানের চাপ নেই। তবুও দলীয় ৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্ট্রাইকে এসেই অ্যালেই নাওয়ের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন ওপেনার জনসন চার্লস (১ বলে ০)। এরপর ম্যাচে বৃষ্টির হানা। ১৫ মিনিটের বৃষ্টির পর ফের শুরু হয় খেলা।

এরপর ৫৪ রানের জুটি করেন নিকোলাস পুরান ও ব্রেন্ডন কিং। ২৭ বলে ২৭ রান করে আউট হন পুরান। জন কারিকোর বলে টনি উরার হাতে ক্যাচ হন তিনি। পুরানের যেতে না যেতেই সাজঘরের পথে হাঁটতে শুরু করেন কিংও (২৯ বলে ৩৪)। আসাদ ভালার বলে লেগা সিয়াগোর তালুবন্দি হন ডানহাতি ক্যারিবীয় ব্যাটার।

অধিনায়ক রোভম্যান পাওয়েল করেন ১৪ বলে ১৫ রান। ২৭ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন রস্টন চ্যাজ। ম্যাচসেরাও হন তিনি। চ্যাজের সঙ্গে ৯ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল।

এর আগে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৬ রান করে নিউগিনি। দলীয় ৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ২ বলে ৫ রান করে রোমারিও শেফার্ডের বলে উইকেটরক্ষক নিকোলাস পুরানের হাতে ক্যাচ হন ওপেনার টনি উরা। দলীয় স্কোরকার্ডে ২ রান যোগ না করতেই আকিল হোসেইনের বলে আউট হয়ে যান লেগা সিয়াকা (২ বলে ১)।

দলকে কিছুটা এগিয়ে অধিনায়ক আসাদ ভালাও (২২ বলে ২১) আউট হয়ে যান। দলীয় ৩৪ রানের মাথায় আলজারি জোসেফের শিকার হন তিনি। হিরি হিরিকে ২ রানের বেশি করতে দেননি গুদাকেশ মোতি।

দলকে মোটামোটি মানের পুঁজি এনে দিতে লড়তে শুরু করেন সিসি বাও। চার্লস আমিনির সঙ্গে ৪৪ রানের জুটি করেন তিনি। তবে আমিনি বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১২ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

বাও হাঁকান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (৪৩ বলে ৫০)। জোসেফের বলে বোল্ড হন তিনি। শেষদিকে ১৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন কিপলিন দোরিগো। এতে নিউগিনির সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৬ রান।

উইন্ডিজের হয়ে দুুটি করে উইকেট নেন শেফার্ড ও রাসেল। একটি করে উইকেট শিকার করেন আকিল হোসেইন, জোসেফ ও গুদাকেশ মোতি। আর নিউগিনির হয়ে দুটি উইকেট নেন আসাদ ভালা। ১টি করে উইকেট পান অ্যালেই নাও, চাঁদ সপার ও জন কারিকো।