• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

স্বপ্নের ক্লাবে যেতে পেরে ‘খুব খুশি ও গর্বিত’ এমবাপ্পে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৪ জুন ২০২৪  

অবশেষে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়ে স্বপ্নপূরণ করলেন কিলিয়ান এমবাপ্পে। ২৫ বছর বয়সে এই ফরাসি ফরোয়ার্ড নিজের সবচেয়ে প্রিয় ক্লাবে যোগ দিতে পেরে খুব খুশি ও গর্বিত।

এই গ্রীষ্মে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েই রেখেছিলেন। সম্ভাব্য গন্তব্য ছিল রিয়াল মাদ্রিদই। গত রাতে সেই ঘোষণা আনুষ্ঠানিকভাবেই দিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। আগামী পাঁচ মৌসুমের জন্য এমবাপ্পের সঙ্গে চুক্তি করেছে তারা। সংবাদমাধ্যম ইএসপিন বলছে, ফরাসি ফরোয়ার্ডকে বছরে ১৫ মিলিয়ন ইউরো পারিশ্রমিক দেওয়া হবে। তাছাড়া সাইনিং বোনাস হিসেবে দেওয়া হবে ১৫০ মিলিয়ন ইউরো।  

ছেলেবেলা থেকেই এমবাপ্পের স্বপ্ন ছিল রিয়ালের হয়ে খেলা। অনেক নাটকীয়তা, রোমাঞ্চ, গুঞ্জনের পর অবশেষে পূরণ হতে যাচ্ছে সেই স্বপ্ন। বিশ্বের অন্যতম সেরা তারকাকে পেতে কোনো অর্থই খরচ করতে হচ্ছে না রিয়ালের। কেননা গত মৌসুমেই এমবাপ্পে জানিয়ে দেন, পিএসজির হয়ে আর চুক্তি নবায়ন করবেন না তিনি। পিএসজি শতচেষ্টা করেও তার বিদায় ঠেকাতে পারেনি। ফরাসি ক্লাবটিতে ৭ বছর পার করার পর, এবার রিয়ালে নতুন অধ্যায় শুরুর অপেক্ষায় ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড।

রিয়ালের ঘোষণার পরেই এমবাপ্পে ইনস্টাগ্রামে এক পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, 'কেউ বুঝবে না এই মুহূর্তে আমি কতটা উত্তেজিত! আমার একটি স্বপ্ন পূরণ হয়েছে। স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে আমি অনেক খুশি ও গর্বিত। '

রিয়াল মাদ্রিদ কিছুদিন আগেই ১৪তম চ্যাম্পিয়নস লিগ জিতেছে। এছাড়া লা লিগার শিরোপাও ঘরে তুলেছে তারা। এই দলটিতে এমবাপ্পের যোগ দেওয়া মানে নতুন 'গ্যালাক্টিকো যুগ'-এর সুচনা হিসেবে ধরা হচ্ছে। যেখানে ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, এনড্রিক এবং ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহামের সঙ্গে যুক্ত হচ্ছেন এমবাপ্পে।