• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সূচি তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব : প্রধানমন্ত্রী ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ করা হবে: প্রধানমন্ত্রী বঞ্চিত মানুষের ভাগ্য পরিবর্তনে দেশে ফিরেছিলাম: প্রধানমন্ত্রী ইনকিউবেটরের হাত ধরে ‘স্মার্ট বাংলাদেশ’ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করবেন না: প্রধানমন্ত্রী অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার: প্রধানমন্ত্রী কুমিল্লা সিটি নির্বাচনে মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর প্রতি বর্গফুট গরুর চামড়া ৪৭, খাসি ‌১৮ টাকা নির্ধারণ কাউকে যেন কষ্ট না পেতে হয়: প্রধানমন্ত্রী ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: পিজিআরকে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা, মোনাজাত পদ্মা সেতুতে সন্তানদের নিয়ে প্রধানমন্ত্রীর সেলফি ‘পদ্মা সেতু ও রপ্তানি আয় জাতির সক্ষমতা প্রমাণ করছে’ টোল দিয়ে পদ্মা সেতুতে উঠলেন প্রধানমন্ত্রী, গাড়ি থামিয়ে উপভোগ করলেন সৌন্দর্য পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব জনগণের: প্রধানমন্ত্রী সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতায় দেশকে এগিয়ে নিতে পেরেছি পারিবারিক আদালত আইনের খসড়া অনুমোদন ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলছে না

বিরতির পর প্রথম ওভারেই সাকিবের জোড়া আঘাত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৬ মে ২০২২  

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির পর প্রথম ওভারেই ঘূর্ণি বিষ ছড়ালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের দ্বিতীয় বলে দুর্দান্ত এক ডেলিভারিতে রমেশ মেন্ডিসকে (১) বোল্ড ও পরের বলে এলবিডব্লিউর ফাঁদে লাসিথ এম্বুলদেনিয়াকে (০) সাজঘরে ফেরান তিনি।

সোমবার (১৬ মে) সকালে দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমালের জুটিতে রানপাহাড়ে চড়ার মঞ্চ পেয়ে গিয়েছিলো শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশের দ্রুত উইকেট নেওয়ার পরিকল্পনা ততোক্ষণে হাওয়ায় মিলিয়ে গেছে। তবে এভাবেই সেশনটা শেষ হতে দেননি দীর্ঘদিন পর দলে ফেরা নাঈম হাসান।

প্রথম দিনের মতো আজও দিনের প্রথম সেশনে জোড়া আঘাত হেনেছেন চট্টগ্রামের এ তরুণ অফস্পিনার। তার এক ওভারের জাদুতেই সেশনটি পুরোপুরি নিজেদের করে নিতে পারেনি শ্রীলঙ্কা। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ছিলো ৬ উইকেটে ৩২৭ রান। এই সেশনে ২ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে তারা।

সকালের সেশনে সাজঘরে ফিরেছেন দিনেশ চান্দিমাল ও নিরোশান ডিকভেলা। সেঞ্চুরির আশা জাগালেও ৬৬ রানে থেমেছেন রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়া চান্দিমাল। লেট কাট করতে গিয়ে বোল্ড হয়েছেন ৩ রান করা ডিকভেলা। একই ওভারে দুজনকে ফিরিয়েছেন নাঈম।

এ দুই উইকেটসহ ইনিংসে ৪ উইকেট হলো নাঈমের। অবশ্য চান্দিমাল ফিরে গেলেও আগেরদিন সেঞ্চুরি করে ফেলা ম্যাথিউজ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পথে। ১৫৪ রানে অপরাজিত আছেন তিনি।

ম্যাথিউজ ফিরতে পারতেন দিনের চতুর্থ ওভারেই। খালেদ আহমেদের বলে খোঁচা দিতে গিয়ে মিস করেন ম্যাথিউজ। বল জমা পড়ে উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। কিন্তু আবেদন করেননি বোলার-ফিল্ডাররা। রিপ্লেতে দেখা যায় ব্যাটে হালকা ছোঁয়া লেগেছিলো সেটি। কিন্তু আবেদন না করায় ১১৯ রানের মাথায় বেঁচে যান ম্যাথিউজ।