• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

অজি দর্প চূর্ণ করে ভারতের সিরিজ জয়

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

প্রথম ম্যাচের পরই ছিলেন না বিরাট কোহলি। এরপর প্রতিটি ম্যাচ মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছে ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের মিছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে তো একপ্রকার দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নেমেছিল ভারত। তবে এই দল নিয়েই স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়ে দিয়েছে আজিংকা রাহানের দল। একইসঙ্গে অজিদের দর্প চূর্ণ করে তাদের মাটিতেই ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে মেন ইন ব্লুজরা। 

শেষ দিনে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩২৪ রান, হাতে ছিল দশ উইকেট। পঞ্চম দিন সকালের শুরুতেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। শুভম গিল ও চেতেশ্বর  পূজারার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। দলীয় ১৩২ ও ব্যক্তিগত ৯১ রানে আউট হন গিল। রাহানে করেন ২৪ রান।

পূজারার দৃঢ়তা ও রাহানের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে ধীরে ধীরে জয়ের পথে এগোতে থাকে ভারত। ২১১ বলে ৫৬ রানের ধৈর্যশীল ইনিংস খেলে আউট হন পূজারা। মৈনাক আগারওয়াল এদিন ৯ রানের বেশি করতে পারেননি। তবে এরপর নামা ওয়াশিংটন সুন্দরের ২২ রানের ক্যামিও ইনিংসে ম্যাচ হাতের মুঠোয় নেয় ভারত। 

একপ্রান্ত আগলে রেখে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন রিশাভ পান্ট। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। দিনের ৩ ওভার বাকি থাকতেই জিতে যায় ভারত। 

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৯ রান করে অলয়াউট হয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৩৩৬ রানে অল আউট হলে স্বাগতিকরা পায় ৩৩ রানের লিড। দ্বিতীয় ইনিংসে অজিরা ২৯৪ রানে অল আউট হলে ভারতের সামনে লখ্য দাঁড়িয়েছিল ৩২৮ রান।