• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান গাজায় শিশুহত্যা চলছে, কোথায় বিশ্বমানবতা লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

উখিয়ায় ৫০ হাজার ইয়াবাসহ যুবক আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ মে ২০২১  

কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের পূর্ব তুলাতলী এলাকা থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক যুবককে আটক করেছে বিজিবি।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর রেজুপাড়া বিওপিথর সদস্যগণ এক অভিযানে পরিচালনা করে।

 আটক যুবকের নাম নুরুল আমিনকে (৩৪)। তিনি নাইক্ষ্যংছড়ির হামিদিয়াপাড়ার মৃত মেহের আলীর ছেলে।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করে বলেন, মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে বাংলাদেশ অভ্যন্তরে প্রবেশ করতে এমন গোপন সংবাদ আসে।

উক্ত সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপিথর একটি আভিযানিক টহল দল উখিয়ার রত্নাপালং ইউপিথর পূর্ব তুলাতুলী নামক স্থানে কৌশলগত অবস্থান নেয়। দীর্ঘদিন সময়ের পর ৩/৪ জন ব্যক্তিকে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহল দল তাদের থামতে সংকেত দেয়।

কিন্তু তা না মেনে তারা দৌড়ে পালানোর সময় এক যুবককে আটক করা হয়। এ সময় তার সঙ্গে থাকা লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এসব ইয়াবার মূল্য এক কোটি ৫০ লাখ টাকা বলে ওই বিজিবি কর্মকর্তা জানান।

এ ঘটনায় আটক ব্যক্তির সাথে মিয়ানমার থেকে ইয়াবা পাচারে জড়িত ও পলাতক রয়েছে অপর তিনজন।

এ ঘটনায় পলাতক ইয়াবা ব্যবসায়ী হচ্ছে—  করইবনিয়া গ্রামের আলী আহাম্মদের দুই ছেলে ইকবাল হোসেন (৩০) ও ভুট্টু মিয়া (২৭) এবং রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের কালা মিয়ার ছেলে শাহজাহান মিয়া ( ৩৫)। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান বিজিবির ওই কর্মকর্তা।