• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কলাপাড়ায় শিশুরা পাচ্ছে প্রধানমন্ত্রীর শিশু খাদ্য সহায়তা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

পটুয়াখালী প্রতিনিধি ॥
পটুয়াখালীর কলাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা মেনে ঘরে থাকা কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের পরিবারের শূন্য থেকে ৫বছর বয়সী ৪০০ পরিবারের শিশুরা পাচ্ছে প্রধনিমন্ত্রীর শিশু খাদ্য সহায়তা। ইতোমধ্যে মাঠ পর্যায় থেকে তথ্য সংগ্রহ করে প্রনয়ন করা হয়েছে তাদের তালিকা। দু’এক দিনের মধ্যে এসব পরিবারকে এ শিশু খাদ্য সহায়তা প্রদান করার কথা জানিয়েছে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান বিভাগ সূত্র। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের পরিবারের শূন্য থেকে ৫বছর বয়সী ৪০০ শিশুর জন্য দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয় থেকে নগদ ৯৪ হাজার ৫’শ ৬০ টাকা ও ৪০০ প্যাকেট ৪০০ গ্রাম ওজনের মিল্ক ভিটা গুড়ো দুধের প্যাকেট বরাদ্দ পাওয়া গেছে।যা ৪০০ শিশুকে শিশু খাদ্য সহায়তা প্রদান করা হবে। 
এদিকে মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের একটি সূত্র জানায়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় থেকে উপজেলার ১২টি ইউনিয়নে নিম্ন আয়ের পরিবারের ১৮৯৬ শিশু, কলাপাড়া পৌরসভায় ৫০০ শিশু ও কুয়াকাটা পৌরসভায় ৪৭৫ শিশু স্তন্যদানের সময়কালীন সময়ের জন্য মাসে ৮০০ টাকা হারে আর্থিক সুবিধা পাচ্ছে। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ জানান, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর থেকে হতদরিদ্র শিশু পরিবারের তালিকা এনে বরাদ্দ অনুয়ায়ী এরমধ্যে থেকে ৪০০ শিশু বাছাই করা হয়েছে। শিশু খাদ্য সহায়তার প্রতি প্যাকেটের মধ্যে থাকছে ৪০০ গ্রাম মিল্কভিটার গুড়া দুধ, ১ কেজি চিনি,  ১ কেজি সুজি ও ২ প্যাকেট বিস্কিট। 
ইউএনও আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বলেন, ৪০০ শিশু পরিবারকে প্রাথমিক ভাবে শিশু খাদ্য সহায়তা প্রদানের জন্য বাছাই করা হচ্ছে। এমপি মহোদয়ের মাধ্যমে জনপ্রতিনিধিদের সাহায্যে তালিকাভূক্ত পরিবারের সদস্যদের কাছে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।