• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

গলাচিপা প্রতিনিধিঃ 

করোনা ভাইরাস মোকাবেলা ও প্রতিরোধে ১৭'ই এপ্রিল শুক্রবার বেলা সাড়ে ১১টায় গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার, নার্স সহ স্বাস্থ্য কর্মীদের মাঝে (জাপানি তৈরি) স্বাস্থ্য সুরক্ষায় ৭০ টি উন্নত মানের পিপিই ডাক্তার মো. মনিরুল ইসলামের কাছে প্রদান করেন।

ডাক্তারদের উদ্দেশ্যে মাননীয় সংসদ সদস্য এসএম শাহজাদা প্রধান অতিথি হিসেবে বলেন, আপনাদের সুরক্ষায় সরকার আছে, জনগণের সুরক্ষায় আপনারা থাকবেন। তিনি মানবিক মূল্যবোধ ও দলমত নির্বিশেষে সকল মানুষের সহায়তার জন্য এবং বৃত্তবানদের এই জরুরী পরিস্থিতিতে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন। তার পূর্বে এমপি মহোদয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ত্রাণ সহায়তা বাবদ উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ১২শত পরিবারের মাঝে দলীয় প্রতিনিধি মাধ্যমে ত্রাণ বিতরণ করেন। পরে তিনি উপজেলা দরবার হলে উপজেলা নিবার্হী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম এর আয়োজনে ও উপজেলা চেয়ারম্যান মু. শাহিন শাহ এর সভাপতিত্বে উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী-৩ আসনের এমপি এসএম শাহজাদা প্রধান অতিথি হিসেবে করোনা পরিস্থিতি মোকাবেলায় এবং জনগনকে ঘরে থাকার বিষয়টি জরুরী সিদ্ধান্ত গ্রহন এবং সরকারের সর্বশেষ নির্দেশনা বাস্তবায়ন করা, গরিব অসহায়দের নামের সঠিক তালিকা প্রনয়ন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা সহ নানাবিধ প্রস্তাব এবং যথাযথ ভাবে কার্যকর করার বিষয় তিনি উপজেলা আ’লীগ সভাপতি ও সাধারন সম্পাদক, পৌর মেয়র সহ সকল জনপ্রতিনিধি, সরকারী কর্মকতা, পুলিশ বাহিনী ও ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের প্রতি, মানবিক দৃষ্টিকোন থেকে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের নির্দেশনাকে বাস্তবায়নের অনুরোধ করেন।

সভায় ১২টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, থানা পুলিশ ও গণমাধ্যম কর্মীরা অংশ নেয়। সভায় সার্বিক ভাবে সরকারের করোনা ভাইরাস প্রতিরোধ ও পরিস্থিতির আপ-গ্রেড বিষয়ে আলোচনা হয়। সভায় উপজেলা নির্বাহী অফিসার জানান, সকল জনপ্রতিনিধি, ইউপি সদস্য, চৌকিদারদের নিজ নিজ বাড়ীতে ত্রাণের চাল না রাখার জন্য অনুরোধ করেন। এছাড়া উপজেলায় করোনা পরিস্থিতি মোকাবেলায় একটি কল্যাণ তহবিল গঠন করা হয়েছে এবং দূর্যোগ কালীন কল্যাণ তহবিলে মাননীয় সংসদ সদস্য এসএম শাহজাদা নিজ তহবিল থেকে তাৎক্ষনিক ভাবে ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, উপজেলা ভাইচ চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন মোল্লা, পানপট্টি চেয়ারম্যান আবুল কালাম, আমখোলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।