• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

গলাচিপায় সরকারি ত্রাণের চাল আত্মসাৎ, গ্রামপুলিশের কারাদন্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:
গলাচিপা  সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও গ্রাম পুলিশের বাড়ি থেকে মোট ১৩০ কেজি ভিজিডি চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। সোমবার সন্ধ্যায় ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মোহন মাঝি ও একই ইউপির ওয়ার্ড গ্রামপুলিশ মো. নুরুল ইসলামের ঘর থেকে এসব সরকারি চাল উদ্ধার করা হয়। এসময় গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালত এক মাসের কারাদন্ড প্রদান করা হয় এবং ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে গলাচিপা থানায় প্রচলিত আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।
গলাচিপা উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, গলাচিপা সদর ইউনিয়নের দুস্থদের করোনার জন্য সরকারি চাল বিতরণ করা হয়। কিন্তু এসব চাল বিতরণ না করে নিজেদের বাড়িতে জমা করে রাখেন তারা। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশ গলাচিপা সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোহন মাঝির বাড়ির পুকুরের পাড় থেকে ১২০ কেজি (৩ বস্তা) চাল উদ্ধার করেছে থানা পুলিশ। উদ্ধারকৃত চাল সরকারি চালের সদৃশ হওয়ায় তা জব্দ করা হয়। এদিকে সরকারি চাল রাখার অভিযোগে গলাচিপা সদর ইউনিয়নের ওই ওয়ার্ডের গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন গলাচিপা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মো. রফিকুল ইসলাম। ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে প্রচালিত আইনে গলাচিপা সদর ইউনিয়নের ইউপি সচিব বাদী হয়ে একটি মামলার প্রস্তুতি চলছে।
এ বিষয় গলাচিপা ইউপি সচিব জাহান পারভেজ বলেন, সোমাবর ২০০ পরিবারের মধ্যে করোনার জন্য ভিজিডি’র চাল বিতরণ করা হয়েছে।প্রায় ১৭২ টি পরিবারের মধ্যে এ চাল বিতরণ করা হয়েছে।
এ প্রসঙ্গে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল গলাচিপা সরদর ইউনিয়নের রতনদী এলাকায় (ইটবাড়িয়া) ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোহন মাঝির বাড়ির পুকুরের পাড় থেকে সরকারি চাল সদৃশ ১২০ কেজি (৩ বস্তার) চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউপি সদস্য মো. মোহন মাঝির বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের সচিব বাদী হয়ে প্রচলিত ধারায় মামলার প্রস্তুতি চলছে। আর একই ওয়ার্ডের গ্রামপুলিশ মো. নুরুল ইসলামকে ভ্রাম্যমান আদালতে এক মাসের বিনা শ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।