• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

নানা আয়োজনে পটুয়াখালীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়া,গলাচিপায়, বাউফল, দশ্মনা, দুমকী, মিজাগনঞ্জ ও রাংগাবালীতে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

বুধবার ভোর ৫টা ৫১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। সকাল ৮টা ৩০ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টা ৪৫ মিনিটে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গলাচিপায় উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহীন শাহ।  সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) এম ও শওকত আনোয়ার ইসলাম। এছাড়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষকমন্ডলী ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা প্রশাসন মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগীতার আয়োজন করে।  

এরপর দুপুরে বিভিন্ন মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। বিকেল ৪টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতারণ করা হয়।

এদিকে, উপজেলা আওয়ামী লীগ দিবসটি উদযাপনে বেলা ১১টায় দলীয় কার্যালয়ের সামনে পৌরমঞ্চ চত্বর থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সম্মিলিত একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

রাঙ্গাবালীতে ১৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল

এদিকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও ১৭ই মার্চ উপলক্ষে রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় চরমোন্তাজ আওয়ামী-লীগ কার্যালয় চরমোন্তাজ ইউনিয়ন আওয়ামী-লীগ সভাপতি ও পটুয়াখালী জেলা পরিষদ সদস্য এ,কে শামসুদ্দিন আবু মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চরমোন্তাজ ইউনিয়ন আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক মোঃ  হানিফ মিয়া,ইউনিয়ন আওয়ামী-লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোশারফ হোসেন খান,নাজমুল হুদা ফোরকান মৃধা,মনির প্যাদা,আলী-আক্কাস ফরাজী,মোশারফ মাতব্বর, হাফিজুর রহমান ডিপটি,বাংলাদেশ স্বেচ্ছাসেক লীগ চরমোন্তাজ ইউনিয়ন শাখার,সাধারণ সম্পাদক মোঃ সুমন হাওলাদার প্রমুখ।