• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে এক যোগে ৮টি হাসপাতালে শুরু করোনার ভ্যাকসিন প্রদান

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

পটুয়াখালী প্রতিনিধিঃ
সারা দেশের মত পটুয়াখালী জেলায় ৮টি হাসপাতালে এক যোগে করোনার ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে। রবিবার বেলা ১১টায় পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন। 

পটুয়াখালীতে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মতিন। এছাড়াও পটুয়াখালী সিভিল সার্জন ডা. জাহাঙ্গির আলম শিপন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আহমেদ মুক্তিযোদ্ধা মানস দত্ত, সাংবাদিক জালাল আহম্মেদ ভ্যাকসিন গ্রহন করেছেন। 

আজ রবিবার উদ্ভোধনী প্রথমদিনে জেলা হাপাতালে ৩শ‘ জনকে, পুলিশ হাসপাতালে ৫০জন পুলিশ সদস্যকে এবং ৬ টি উপজেলা হাসপাতালে ২ শ‘ জনকে টিকা প্রদান করা হচ্ছে।    

প্রথম পর্যায়ে পটুয়াখালী জেলায় ৪৮ হাজার মানুষকে ভ্যাকসিন দেয়ার জন্য ইতিমধ্যে ভ্যাকসিন সংগ্রহ করা হয়েছে ১৭ ক্যটাগরির মানুষকে ভ্যাকনিস দেয়া হচ্ছে। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ৮টি বুথ, প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি করে বুথ এবং পুলিশ সদস্যদের জন্য পুলিশ হাসপাতালে একটি বুথের মাধ্যমে এসব টিকা প্রয়োগ করা হচ্ছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে মোট ৬ জন করে দায়িত্ব পালন করছেন। এর মধ্যে দুই জন টিকাদানকারী এবং চারজন সেচ্ছাসেবী হিসেবে রয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালীর জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর হোসেনসহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।