• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ
মুজিব বর্ষের আহবান, যুব কর্মসংস্থান-এ প্রতিপাদ্য নিয়ে  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবর্ষের বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস নানা কর্মসুচির মধ্য দিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে। রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর পটুয়াখালীর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক, সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিএম সরফরাজ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর পটুয়াখালীর উপ-পরিচালক নূরে আলম আকতার। 

আলোচনা সভা শেষে প্রশিক্ষণ প্রাপ্ত ৩৮ জন যুব/যুবতীদের মাঝে আত্মকর্মসংস্থানের জন্য যুব ঋণের চেক ও সনদপত্র প্রদান করা হয়। এরপরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অপরদিকে পটুয়াখালীর গলাচিপায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ উপলক্ষে রবিবার সকাল ১০টায় উপজলে নির্বাহী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ শাহীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিজাম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, গলাচিপা প্রেসক্লাবের সভাপতি মু.খালিদ হোসেন মিলটন, যুব উন্নয়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আলী আজগোর, সমবায় অফিসার কামরুল ইসলাম, সমাজসেবা অফিসার ওয়ালিউল্লাহ। 

আলোচনা সভা শেষে ভিডিও চিত্র প্রদর্শনী করা হয়। পরে প্রশিক্ষিত যুবক ও যুবতীদের মাঝে যুব ঋণের চেক বিতরন করা হয়। এসময় অপ্রতিষ্ঠানিক প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করা হয়।