• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ আগস্ট ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ                                                                   
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষির্কী উপলক্ষে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পরিচালনা ও রক্ষনাবেক্ষন বিভাগ এর আয়োজনে পটুয়াখালী জেলা অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুন:খনন প্রকল্প জলবায়ু পরিবর্তনে রিরুপ প্রভাব মোকাবেলায় ব্যাপক বনায়ন কর্মসূচির আওতায় জেলার ৮টি উপজেলায় বনায়ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।
 
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বেলা ১১টায় সদর উপজেলার বাদুরা কুকুয়াখাল পাড়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। এসময় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পটুয়াখালী’র নির্বাহী প্রকৌশলী  খান মো. ওয়ালিউজ্জামানের সভাপতিত্বে এবং উপ-সহকারী প্রকৌশলী সাকিল মাহমুদের সঞ্চালনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় বনকর্মকর্তা মোহাম্মাদ আমিনুল ইসলাম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পটুয়াখালীর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহ-আলম ও মো. মিরাজ গাজী। 

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষির্কী উপলক্ষে সারা দেশে ১০ লক্ষ ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা হবে। জেলা অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুন:খনন প্রকল্প ১ম পর্যায়ে ১১টি খাল পুন:খনন করা হয়েছে। এই সকল খাল পাড়ে বনায়ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।