• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পটুয়াখালীতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


পটুয়াখালীতে দিনমজুর কাশেম হত্যা মামলায় মোমিন গাজী (৩৬) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া দশ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল করিম এ আদেশ দেন।

জানা গেছে, ২০০৮ সালের ৩০ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে গুরুতর আহত হয় দিনমজুর কাশেম। পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জানুয়ারি রাতে তিনি মারা যান।

এ ঘটনার পরদিন ১ ফেব্রুয়ারি  কাশেমের বাবা জেবল হক সরদার বাদী হয়ে মোমিন গাজীরসহ ৬ জনে নামউল্লেখ করে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করেন। পরে গলাচিপা থানার তদন্ত কর্মকর্তা একই বছরের ৯ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট কমল দত্ত ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম মুকুল।