• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান গাজায় শিশুহত্যা চলছে, কোথায় বিশ্বমানবতা লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী কৃষকের মুখে হাসি দেখতে চায় : পানিসম্পদ উপমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

পানি সম্পদ উপমমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকের মুখে হাসি দেখতে চায়। প্রধানমন্ত্রীর নির্দেশ মত হাওর অঞ্চলের কৃষকের মুখে হাসি ফুটাতে পানিসম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ড পূর্ব থেকেই কাজ করে যাচ্ছে । ফলে এ বছর  হাওর অঞ্চলের কৃষকরা তাদের কৃষি ফসল ধান ঘরে তুলতে শুরু করেছে।

তিনি বলেন, সরকারের পূর্ব প্রস্তুতি থাকায় হাওর অঞ্চলের সকল কৃষি ফসল কোন রকম অসুবিধা ছাড়াই কৃষকরা ঘরে তুলতে পারবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে ১ হাজার ১০০ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলার ৮ দশমিক ৯ কিলোমিটার পদ্মা নদীর ডান তীর রক্ষা প্রকল্পের চলমান কাজের অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এসময় তিনি প্রকল্পটির সময়সীমার আগেই প্রকল্পটির কাজ সম্পূর্ণ করার আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, সারা দেশের সকল ঝুকিপূর্ণ এলাকাকে চিহ্নিত করেই নদী ভাঙন রোধে কাজ করছে সরকার। পরিদর্শন শেষে নড়িয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী, শাড়ি, লুঙ্গি ও মাস্ক বিতরণ করেন উপমন্ত্রী শামীম।

এসময় পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আবদুল হাকিম, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবসহ সংশ্লিষ্ট প্রকৌশলীগণ এবং স্থানীয় নড়িয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।