• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাউফলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তার ঘোষনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

বাউফল প্রতিনিধি:

বাউফলের  বাণিজ্যিক  কেন্দ্র কালাইয়া বন্দরের ফলপট্টি রোডে ভয়াবহ অগ্নিকান্ডে সরকারি হিসাব অনুযায়ী ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৬টি বসতঘর পুড়ে গছে বলে গনমাধ্যমকর্মীদের জানিয়েছে উপজেলা প্রশাসন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সাময়িক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। গত রবিবার সন্ধায় এই অগ্নিকান্ড স্থলে শুধুই হাহাকার লক্ষ্য করা গেছে।

 ইউএনও মো. জাকির হোসনে জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাসের  নেতৃত্বে একটি টীম ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করেছেন। তালিকা প্রস্তুতে উপজলো পরষিদরে ভাইস চয়োরম্যান মোসারফে হোসনে খান এবং স্থানীয় জনপ্রতিনিধিরা সহায়তা করছেন। স্থানীয় এমপি আ.স.ম. ফিরোজ ও জেলা প্রশাসনরে সাথে পরার্মশ করে আপাতত: প্রত্যকে ক্ষতিগ্রস্তদের তিন ব্যান্ডলে ঢেউটিন এবং নয় হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 ক্ষতিগ্রস্তরা জানান, মালামালরে পাশাপাশি তাদরে ক্যাশবক্সে থাকা কয়েক লাখ টাকা, হিসাবের খাতা পুড়ে গেছে।

সরেজমিনে, এক ব্যবসায়ীকে পুড়ে ও ভিজে যাওয়া টাকা রোদে শুকানোর চেষ্টা করতে দেখা গেছে।

কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা ঢাকা অবস্থান করায় মুঠোফোনে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে সাবির্ক সহায়তা করার আশ্বাস দেয়।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন জানান, ক্ষতিগ্রস্তদের সহায়তা করা নিয়ে স্থানীয় এমপি আ. স.ম. ফিরোজের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে। তিনি  ত্রাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে যাচ্ছনে। আশা করা হচ্ছে সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সকল ধরণরে সহায়তা দেওয়া হবে।