• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিএনপি ছাড়লেন আসাদুজ্জামান খসরু!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

দীর্ঘদিন নিস্ক্রিয় থাকার পর অবশেষে বিএনপি ছাড়লেন বিএনপি নেতা আসাদুজ্জামান খসরু। মঙ্গলবার (৩ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ তথ্য জানান। পদত্যাগ পত্রের এক কপি ডাকযোগে বিএনপি মহাসচিব বরাবর পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

নিষ্ক্রিয় থাকা এবং পরবর্তীতে পদত্যাগের বিষয়ে কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করতে না চাইলেও আসাদুজ্জামান খসরুর এক ঘনিষ্ঠ কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিএনপির অভ্যন্তরীণ বিভিন্ন অনিয়ম-অসঙ্গতির বিষয়ে গভীরভাবে অবলোকন করতেই তিনি দল থেকে নিষ্ক্রিয় ছিলেন। অবশেষে তিনি বুঝে গেছেন- বিএনপিতে আর রাজনৈতিক গাম্ভীর্যতা নেই। যার ফলে একদিকে তিনি যেমন বিএনপির কাছ থেকে বিশেষ কিছু পাওয়ার প্রত্যাশা রাখেন না, তেমনি বর্তমান প্রেক্ষাপটে তিনি বিএনপিকে তেমন কিছু দেয়ারও আগ্রহ রাখেন না। সবমিলে বিএনপির রাজনৈতিক অধঃপতন ও অসঙ্গতির কারণেই তিনি শেষ পর্যন্ত বিএনপির রাজনীতির বাইরে অবস্থান নিলেন।

প্রসঙ্গত, আসাদুজ্জামান খসরু ১৯৯২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত জেলা যুবদলের সভাপতি এবং ৯৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি বরিশাল মহানগর বিএনপির ১নং সদস্য ছিলেন।

পরিচ্ছন্ন ও মেধাবী রাজনীতিবিদ হিসেবে নগরীতে সুপরিচিত আসাদুজ্জামান খসরু ক্রীড়াঙ্গনেও বেশ পরিচিত। ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে দেশ-বিদেশে সুনামের সঙ্গে সংগঠকের দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি। এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

তবে দীর্ঘদিন পর্যন্ত বিএনপির রাজনীতি থেকে নিস্ক্রিয় ছিলেন আসাদুজ্জামান খসরু। দলে নিষ্ক্রিয় ভূমিকা রাখা এবং অতঃপর পদত্যাগের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপির কোনো নেতাই এ বিষয়ে কথা বলতে রাজি হননি। তারা বলছেন, বিষয়টি নিয়ে আসাদুজ্জামান খসরুর সঙ্গে একান্ত আলাপের আগে কোনো প্রতিক্রিয়া জানানো ঠিক হবে না।