• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিএনপির আন্দোলনের ডাক আদালত অবমাননা: তথ্যমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি আদালতের রায়ের বিরুদ্ধে যদি রাজপথে নামে, তাহলে সেটা আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

বুধবার (৪ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে মঞ্চের সাজসজ্জা পরিদর্শন করতে এসে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি আন্দোলন করবে কার বিরুদ্ধে, আদালতের বিরুদ্ধে? জামিন দেওয়ার এখতিয়ারতো আদালতের। জামিনের এখতিয়ারতো সরকারের না।

তিনি বলেন, বিএনপির বক্তব্যে এটাই প্রমাণিত হয়, তারা আইন মানে না, আদালত মানে না, দেশের বিচার মানে না। আদালতের রায়ের বিরুদ্ধে তারা যদি রাজপথে নামে সেটাতো আদালত অবমাননা হবে। সেক্ষেত্রে আদালত স্বপ্রণোদিত হয়ে কী পদক্ষেপ নেবে সেটাই দেখার বিষয়।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের সম্মেলন সব সময় শুধু আওয়ামী লীগের ক্ষেত্রেই নয়, দেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সম্মেলনের মাধ্যমে নতুন রক্ত সঞ্চালিত হয়। নতুন নেতৃত্ব তৈরি হয়। 

হাছান মাহমুদ বলেন, ১৯৬৬ সালে পূর্বপাকিস্তান আওয়ামী লীগের সম্মেলনের সংগীত ছিল 'আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি' পরবর্তীতে এটা আমাদের জাতীয় সংগীত হয়েছে। আওয়ামী লীগের সম্মেলনে জাতিকে এগিয়ে নেওয়ার জন্য, সমাজ পরিবর্তনের জন্য দিকনির্দেশনা থাকে। 

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের অগ্রযাত্রাকে আরও বেগবান করার লক্ষ্যে, রাজনীতিকে পরিশুদ্ধ করার ক্ষেত্রে, জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া রাজনীতিতে যে দুর্বৃত্তায়ন করেছিল, তা থেকে জাতিকে মুক্ত করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন মাইলফলক হয়ে থাকবে।’