• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

বিশ্বকাপে ভারতের মুখোমুখি বাংলাদেশ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

বিশ্ব আসরে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রস্তুতি ম্যাচে জয়ের আত্মবিশ্বাস নিয়ে এবার ভারত বধের স্বপ্ন টাইগ্রেসদের। অন্যদিকে, জয়ের ধারায় এবার বাংলাদেশের বিপক্ষেও জেতার সংকল্প ভারতীয়দের। অস্ট্রেলিয়ার পার্থের ওয়াকা গ্রাউন্ডে দু'দলের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সোমবার বিকেল ৫টায়।
 
এশিয়া কাপ জয়ের পর থেকেই পাল্টেছে বাংলাদেশের নারী ক্রিকেটের চিত্র। যেখানে সাকিব-তামিমরা পারেননি কোন ট্রফি আনতে। সেখানে বরাবরই আলোচনার আড়ালে থাকা সালমা-জাহানারা এশিয়া শ্রেষ্ঠত্ব এনে দিয়েছিলো বাংলাদেশকে।


বিশ্ব মঞ্চে কখনো না হারাতে পারেনি ভারতকে। তবে, কথায় আছেন না। যিনি রাধেন তিনি চুলও বাঁধেন। যুদ্ধের ময়দানেও এই জাহানারা জোত্যিরাই স্বপ্ন সারথী লাল সবুজের। টি-২০ বিশ্বকাপে এবার নিয়ে চতুর্থবারে বাংলাদেশ। কখনোই গ্রুপ পর্বের বাধা পেরুতে পারেনি। এবারেও কঠিন গ্রুপে বাংলাদেশ। প্রথম ম্যাচ যাদের বিপক্ষে সেই ভারত হারিয়েছে তাদের প্রথম ম্যাচে চার বারের চ্যাম্পিয়ন আর আসরের হট ফেবারিট অস্ট্রেলিয়াকে। পরাজয়ে ডরে না বীর। প্রস্তুতি ম্যাচ পাকিস্তানকে হারিয়েই তার রসদ জমিয়েছে সালমার দল।

অন্যদিকে, ক্রিকেট বিশ্বে বড় দল হলেও বিশ্বকাপ না জেতার ক্ষুধায় মরিয়া ভারতের মেয়েরা। বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান মিতালি রাজ তাদের দলে না থাকলেও দারুণ শক্ত ব্যাটিং লাইনআপ। পেস অ্যাটাক বেশ। আলাদা করে স্পটলাইটে থাকবে লেগ স্পিনার পুনাম। ৪ উইকেট নিয়ে অজি বধরে সেই ছিলো প্রধান অস্ত্র। বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও পেশাদার ভারতীরা ।

পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত দু'দল ১১টি ম্যাচে মুখোমুখি হয়েছে টি-২০। যার মধ্যে বাংলাদেশ ২টি আর ভারত জিতেছে ৯টি ম্যাচে।