• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে টঙ্গীর তুরাগ তীরে চলছে সাদ অনুসারীদের বিশ্ব ইজতেমা। এবাদত বন্দিগী, তাসকিলে তামিল, ধর্মীয় আলোচনা ও তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্যদিয়ে দিনটি পার করছে আগত মুসুল্লিরা।

শনিবার (১৮ জানুয়ারি) দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে শুরু হয় বয়ান। কাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দুই পর্বের এই বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

এবাদত বন্দিগী, খিত্তা ভিত্তিক তাসকিলে তামিল, জামাত গঠন এরং চিল্লা বন্দি হয়ে দেশ বিদেশে দ্বীনের দাওয়াত ছড়িয়ে দেয়াসহ তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্যদিয়ে বিশ্ব ইজতেমার আজকের দিন অতিবাহিত হচ্ছে। তাবলীগ কর্মকাণ্ডের উপর আলোচনা এবং জোট বন্দি হয়ে তাবলীগের উপর আলোচনাকে গুরুত্ব দেয়া হয়।

দ্বিতীয় পর্বে ৩১টি দেশের ১৫০০ জন বিদেশী মেহমান ইজতেমায় অংশ নিয়েছেন। বার্ধক্যজনিত হয়ে দ্বিতীয় পর্বে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, আখেরী মোনাজাত উপলক্ষে আগামিকাল ভোর ৪টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট ধেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও  আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাল সড়ক পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ ।

রেলওয়ে জানিয়েছে, আখেরী মোনাজাত উপলক্ষে ১৬টি বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। টঙ্গীতে যাত্রাবিরতি করবে সকল আন্তঃনগর ট্রেন।