• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  


ঘরের মাঠে ভারত যেন এখন এক ত্রাসের নাম। কেননা এরই মধ্যে দেশের মাটিতে টানা ১১টি সিরিজ জিতে রেকর্ডও গড়েছে দলটি। এছাড়া ৩২ ম্যাচে মাত্র একটিতে হেরেছে বিরাট কোহলিবাহিনী। তাই এমন অপ্রতিরোধ্য দলের বিরুদ্ধে তাদেরই মাঠে এখন আর একটি নির্দিষ্ট দেশের জয় পাওয়াটা কঠিন বলে মনে করেন বিশ্লেষকরা।

যেমনটি মনে করছেন চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে ধারাভাষ্যের দায়িত্বে থাকা ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথ। তিন ম্যাচ সিরিজের দুটিতে হেরে সিরিজ খোয়ানো প্রোটিয়ারা তৃতীয় ম্যাচেও হারার শঙ্কায়! তাই লক্ষণ-স্মিথ মনে করেন এই ভারতকে তাদের মাঠে হারাতে হলে একটি বিশ্ব একাদশ দরকার। আর এই দলেরই একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

রাঁচিতে সিরিজের তৃতীয় টেস্টচলাকালীন একটি বিশ্ব একাদশ গঠন করেন লক্ষণ-স্মিথ। এই দলে ওপেনার হিসেবে দ.অফ্রিকার ডিন এলগারের সঙ্গে জায়গা পেয়েছেন উপমহাদেশের কন্ডিশনে ভালো খেলা তামিম। এরপরের তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও পাকিস্তানের বাবর আজমকে।

অলরাউন্ডার হিসেবে তাদের চোখে সাকিব আল হাসান ও ইংল্যান্ডের বেন স্টোকসকেই পছন্দ হয়েছে। উইকেটের পেছনে থাকছেন প্রোটিয়াদেরই কুইন্টন ডি কক। এছাড়া দুই বিশেষজ্ঞ পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথের গড়া বিশ্ব একাদশ: ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।