• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

পটুয়াখালীপ্রতিনিধঃ

পটুয়াখালীর মহিপুরে স্বাস্থ্যবিধি না মানাসহ প্রকাশ্যে ধুমপান করার দায়ে ২৩ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসচেতনতার অংশ  হিসেবে বৃহস্পতিবার দুপুরে জেলার মহিপুর থানায় এ অভিযান পরিচালনা করা হয়। কলাপাড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় মাক্স না পরার দায়ে ২০ জন পথচারীকে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে  ১০০ টাকা  করে মোট ২০০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা করার দায়ে ২ দোকানিকে ১০০০ করে ২ হাজার টাকা এবং প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকাসহ সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা করা হয়। 

এসময় মাক্স বিহিন সাধারণ জনগনের মাঝে মাক্স বিতরন ও সচেতনতা মূলক প্রচারণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সেনিটেরি ইন্সপেক্টর মৃনাল কান্তি দেবনাথ।

সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল বলেন, সংক্রামন প্রতিরোধে এটি একটি চলমান প্রক্রিয়া। যা নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইম মানার প্রবণতাসহ সানাজিক সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।