• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মাজেদের পরিণতিতে ভীত মেজর ডালিম, চাইলেন তারেকের সহায়তা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি মাজেদের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হয়ে গেছে। যেকোনো সময়ে তার ফাঁসি কার্যকর হতে পারে। খুনি মাজেদের সম্ভাব্য পরিণতি অনুধাবন করে কানাডায় পলাতক বঙ্গবন্ধুর আরেক খুনি শরীফুল হক ডালিমকে সাবধানে চলাফেরা করার পরামর্শ দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বঙ্গবন্ধুর খুনিদের সর্বোচ্চ সাজা দেয়ার বিষয়ে সরকারের অনড় অবস্থান বিবেচনা করে কানাডায় মেজর ডালিমকে সতর্কভাবে প্রয়োজনে কিছুদিন আত্মগোপনে থাকারও পরামর্শ দিয়েছেন তারেক রহমান।

যুক্তরাজ্যে তারেক রহমানের বিষয়ে খোঁজ রাখে এমন একাধিক দায়িত্বশীল গোপন সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে জানা গেছে।

লন্ডনের কিংস্টনকেন্দ্রীক একটি গোপন সূত্র জানায়, খুনি মাজেদ গ্রেফতার হওয়ার পর আতঙ্কিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েন লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার আতঙ্ক আরো দ্বিগুণ হয় যখন মেজর ডালিম তাকে কানাডা থেকে ফোন করে এমন পরিস্থিতিতে করণীয় সম্পর্কে জানতে চান। মেজর ডালিম কানাডায় তারেক রহমানের বেশ কিছু ব্যবসা দেখভাল করেন। ডালিম কানাডায় ছব্দনাম ও পরিচয়ে বসবাস করছেন। কিন্তু বঙ্গবন্ধুর খুনিদের ফেরত চাওয়া নিয়ে বাংলাদেশ ও কানাডা সরকারের যোগাযোগের পর ভীত হয়ে পড়েন ডালিম। তার ভয় আরো দ্বিগুণ হয় খুনি মাজেদ গ্রেফতার হওয়ায় ঘটনায়। এই অবস্থায় কিংকর্তব্যবিমূঢ় হয়ে ডালিম যোগাযোগ করেন তারেকের সাথে। পরিস্থিতি প্রতিকূলে থাকায় তারেক রহমান বঙ্গবন্ধুর এই খুনিকে আপাতত কানাডায় আত্মগোপন করে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি বাঙালি কমিউনিটির কারো সামনাসামনি না হওয়ারও তাগিদ দিয়েছেন তারেক। খুনি মাজেদের মতো পরিণতির শিকার না হতে চাইলে আপাতত পালিয়ে থাকার কোন বিকল্প নেই ডালিমের, এমন বার্তাই দিয়েছেন তারেক রহমান।