• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান গাজায় শিশুহত্যা চলছে, কোথায় বিশ্বমানবতা লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে

মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ জুলাই ২০১৯  


মা-বাবার আকাঙ্ক্ষা পূরণ এবং ভবিষ্যৎ জীবনে সফলতার ছাপ রাখতে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

শনিবার (২০ জুলাই) রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে বিজিবির ডিজি বলেন, সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। নিজ নিজ ধর্ম পালনের ক্ষেত্রে কোনো প্রকার গোঁড়ামিকে প্রশ্রয় দেওয়া যাবে না।

মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতিকে ধ্বংস করে ফেলে মন্তব্য করে তিনি বলেন, তোমাদের বাবা-মা অনেক আশা আকাঙ্ক্ষ নিয়ে লেখাপড়া করাচ্ছেন। সে আকাঙ্ক্ষার প্রতিফলন যাতে তোমাদের কর্মজীবনে থাকে, সেই ব্রত নিতে হবে।

মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে রউফ কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে আশা প্রকাশ করে তিনি বলেন, বিজিবিসহ যেকোনো সরকারি চাকরিতে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। তাই তোমাদের মাদক থেকে সব সময় দূরে থাকতে হবে। এ জন্য বন্ধু নির্বাচনের ক্ষেত্রে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বনের পরামর্শও দেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে কলেজের অধ্যক্ষ লেফট্যানেন্ট কর্নেল হাফেজ মো. জোনায়েদ আহাম্মদ স্বাগত বক্তব্যের মাধ্যমে নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানের সূচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), বিজিবি চিলড্রেন ক্লাব ও লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলাম, কলেজের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলম প্রমুখ।