• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শুধু কৃষিতে নির্ভর না করে শিল্প উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বের জনসংখ্যা বেড়েছে, তাই শুধুমাত্র কৃষির উপর নির্ভরশীল না থেকে শিল্প উৎপাদন বাড়াতে হবে। কর্মক্ষম বিশাল তরুণ জনগোষ্ঠীকে কাজে লাগিয়ে দেশকে অর্থনৈতিকভাবে আরো সমৃদ্ধশালী করতে সংশ্লিষ্টদের প্রতি তাগিদ দেন তিনি।

আজ (মঙ্গলবার) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা কর্তৃপক্ষ বেপজার ৩৪তম গভর্নিং বোর্ডের সভার শুরুতে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে,  তার জন্য চালক ও সংশ্লিষ্টদের আরো অধিক প্রশিক্ষণ দিতে হবে।

বোর্ড চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিবার্হী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলামসহ আটটি ইপিজেডের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সরকারের সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সচিবরা এই সভায় যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কৃষিনির্ভর বাংলাদেশের শুধুমাত্র কৃষের উপর নির্ভর না থেকে শিল্পের উন্নয়ন ঘটাতে হবে।শিল্পের উন্নয়ন হলে মানুষের জীবন মানের উন্নয়ন ঘটবে। বেপজার কার্যক্রমে গতিশীলতা আসায় বাংলাদেশ এখন বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এগিয়ে আছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, পরিবেশ রক্ষা করে শিল্পায়নের মাধ্যমে দেশকে আরও উন্নত করতে সবাইকে কাজ করতে হবে। কৃষির আধুনিকিকায়ন করে উৎপাদন বাড়িয়ে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার তাগিদও দেন শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে সকল দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এই সুবিধাকে কাজে লাগিয়ে দেশের কর্মক্ষম তরুণ প্রজন্মকে কাজে লাগানোর পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। রাজনৈতিক স্থিতিশীলতা এবং কর্মক্ষম ও তরুণ শ্রেণীর কারণে বাংলাদেশে বিদেশি বিনিযয়োগ আসার সুযোগ সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, রেলপথ সবচেয়ে নিরপাদ হলেও শীত মৌসুম আসলেই ট্রেনের দুর্ঘটনা ঘটে। তাই সংশ্লিষ্টদের আরো প্রশিক্ষণের গুরুত্ব আরোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।