• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

শুরু হচ্ছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥ ২ লাখ মানুষ দেখবে আলোর মুখ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

পটুয়াখালী প্রতিনিধিঃ
বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে রাঙ্গাবলী উপজেলা। উপজেলার ১০৭ গ্রামের দুই লাখ মানুষকে আর থাকতে হবেনা বিদ্যুৎবিহীন। দেখবে আলোর মুখ। জতীয় গ্রিডের বিদ্যুতের সাথে রাঙ্গাবালী উপজেলাকে  যুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে। এ মাসের মধ্যেই শুরু করা হবে বিদ্যুতের সংযোগ ও খুঁটি নির্মাণ কাজ। সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম মিয়া।

পল্লী বিদ্যুতায়ন উপলক্ষে মঙ্গলবার দুপুরে রাঙ্গাবালী উপজেলা পরিষদে আলোচনা সভা ও মতবিনিময় সভা করা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম মিয়া, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মনোহর কুমার বিশ্বাস ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান। এসময় রাঙ্গাবালী উপজেলায় পল্লী বিদ্যুতের কার্যক্রম দ্রুত শুরু করার পদক্ষেপ নেয়া হয়।

জানা গেছে, পটুয়াখালী জেলার সাগর বেষ্টিত এই রাঙ্গাবালী উপজেলার বয়স আট বছর পেরিয়ে গেলেও দীর্ঘ এই সময়ে বিদ্যুৎ ও হাসপাতাল নির্মিত হয়নি। যার কারণে এখানকার লোকজন সরাদেশের তুলনায় অনেক পিছিয়ে ছিল। গত ৩১ ডিসেম্বর জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব ও রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মো.মাশফাকুর রহমান বিদ্যুৎ ও হাসাপাতাল নির্মাণের জন্য উদ্দ্যোগ গ্রহন করেন। এর পরে দীর্ঘ সময় চিঠি চালাচালি ও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজের নেয় প্রধানমন্ত্রী। ইতোমধ্যে রাঙ্গাবালীতে পল্লী বিদ্যুতের একটি সাবস্টেশন করার লক্ষে জায়গা পরিদর্শন করেছেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি টিম। এ মাসের মধ্যেই বিদ্যুতের পিলার ও সংযোগের কার্যক্রম শুরু করা হবে। ভোলা থেকে পিলার ও তারের মাধ্যমে রাঙ্গাবালী সাবস্টেশনে সংযোগ দেয়া হবে। রাঙ্গাবালী সাবস্টেশন থেকে উপজেলার চারটি ইউনিয়ন অর্থাৎ রাঙ্গাবালী সদর, ছোটবাইশদিয়া, বড়বাইশদিয়া ও মৌডুবীতে সংযোগ দেয়া হবে। এছাড়াও বাকি দুটি ইউনিয়নের মধ্যে চরমোন্তাজ ইউনিয়নে চরকাজল-চরবিশ্বাস থেকে সংযোগ দেয়া হবে, আর চালিতাবুনিয়া ইউনিয়নে গলাচিপা উপজেলা থেকে সংযোগ দেয়া হবে। এখন থেকে শুরু করে ২০২০ সালের মধ্যে কাজ শেষ হবে বলে জানিয়েছন পল্লী বিদ্যুৎ পর্তৃপক্ষ। 

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মনোহর কুমার বিশ্বাস জানান, চারদিকে নদী বেষ্টিত এই উপজেলাকে বিদ্যুতের আলোয় আলোকিত করার লক্ষে আমরা কার্যক্রম শুরু করেছি। ইতোমধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের একটি টিম সাবস্টেশনের যায়গা পরিদর্শন করেছেন। রাঙ্গাবালীতে বিদ্যুতের সংযোগ করতে এখন থেকে শুরু করে ২০২০ সাল পর্যন্ত সময় লাগবে। ২০২০ সালের মধ্যে রাঙ্গাবালী উপজেলার প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে।।