• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সমুদ্র উত্তাল থাকায় অধিকাংশ মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

 

ঘূর্নিঝড় বুলবুলের প্রভাবে পায়রা সমুদ্র বন্দর এলাকায় চার নম্বর হুশিয়ারি সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে হালকা-মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। সমুদ্র উত্তাল থাকায় গভীর সমুদ্রে অবস্থানরত অধিকাংশ মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয়ের জন্য মৎস্য বন্দর আলীপুর-মহিপুরের পোতাশ্রয় শিব বাড়িয়া নদীসহ বিভিন্ন নদীতে অবস্থান নিয়েছে। পায়রা বন্দরে পন্য খালাস বন্ধ রয়েছে। টানা বৃষ্টির কারনে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়ে পড়েছে। পটুয়াখালী-ঢাকা নৌ-রুটসহ অভ্যন্তরীন রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এছাড়া আমন ধানের ব্যাপক ক্ষতির শংকায় রয়েছে কৃষকরা। একইভাবে শীতকালীন সবজি চাষীরা রয়েছে সর্বোচ্চ ক্ষতির আশংকা। 
এদিকে গভীর সমুদ্র থেকে নিরাপদ আশ্রয়ে ফেরার পথে কুয়াকাটা ঝাউ বাগান এলাকার কাছাকাছি আসলে উত্তাল ঢেউয়ের ঝাপটায় এফবি মা কুলসুম নামের ট্রলার থেকে বেলাল (৪০) নামের এক জেলে সাগরে পরে নিখোজ রয়েছে। বেলাল পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার লক্ষীরহাট গ্রামের কুরবান আলীর পুত্র বলে জানা গেছে। সনাতন ধর্মালম্বীদের বৃহত উৎসব রাস মেলাকে ঘিরে কুয়াকাটায় রয়েছে ব্যাপক পূনার্থী,ভক্ত ও দর্শনার্থীদের উপস্থিতি। সমুদ্রে সাতার কাটাসহ এদের চলাচলে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ ও নৌ-পুলিশ। 
কলাপাড়া উপজেলা ঘূর্নিঝড় প্রস্তুতির সহকারী পরিচালক আসাদুজ্জামান বলেন, সকল আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। জনগনকে সর্বোচ্চ সতর্ক থাকার জন্য মাইকিং করে প্রচারনা চালানো হচ্ছে। 
পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, ঘূনিঝড় বুলবুল এর কারনে পূর্ববতী ও পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় পটুয়াখালী জেলা প্রশাসন সকল উপজেলা প্রশাসনকে নিয়ে জরুরী সভা করেছে। সভায় সিপিপি সহ উপজেলা প্রশাসনকে সর্বোচ্চ সর্তক অবস্থায় থাকতে বলা হয়েছে।