• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রস্তত পটুয়াখালী জেলা পুলিশ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ
অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য যা যা প্রয়োজন পটুয়াখালী জেলা পুলিশ তা সব কিছু করতে বদ্ধ পরিকর। আইন শৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রনেও পুণিশ থাকবে কঠোর অবস্থানে। পটুয়াখালীর মহিপুর থানার সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ পুলিশ ও আনসার বাহিনীর প্রস্তুতিমুলক সভায় এসব কথা বলেছেন পটুয়াখালী পুলিশ সুপার মইনুল হাসান। তিনি জেলা নির্বাচন কর্মকর্তার বক্তব্যের জবাবে বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় শত্রু বাহিনীর উপর বাংলাদেশ পুলিশ বাহিনি প্রথম গুলি ছুড়েছিল। বাংলাদেশ পুলিশ বাহিনী দুর্বল নয়। শুধু ভোটের দিন নয়, ভোটের দশ দিন আগেও ব্যালট পেপার পাঠালে তা হেফাজত করার সক্ষমতা পুলিশ বাহিনী রাখে।

পুলিশ ও আনসার বাহিনীকে নির্বাচনী বিভিন্ন দিক নির্দেশনা প্রদানকালে তিনি আরো বলেন, দ্বায়িত্বে অবহেলা করবেন না। সততার সাথে দ্বায়িত্ব পালন করবেন।  
সোমবার সকালে মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতিমুলক এ সভায় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা নির্বাচন অফিসারসহ পুলিশ প্রশাসনের পদস্থ কর্মকর্তাবৃন্দ। 

উল্লেখ্য, আগামীকাল মঙ্গলবার (২০ অক্টোবর) মহিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন। মেয়াদ উত্তীর্ন হওয়ায় পটুয়াখালীতে এই একটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। ৭৫৯৩জন পুরুষ এবং ৭১৭৩জন মহিলা ভোটারসহ মোট  ১৪,৭৬৬জন ভোটার তাদের ভোটধিকার প্রদান করবে। শংকামুক্ত পরিবেশে ভোটদানসহ অবাধ, সুষ্ঠ, গ্রহনযোগ্য ভোট গ্রহনের জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। ভ্রাম্যমান আদালতসহ মাঠে সক্রিয় রয়েছে ব্যাপক আইন শৃঙ্খলা বাহিনী।   

অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ন দখিনের বৃহৎ মৎস্য বন্দর মহিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও স্বতন্ত্রসহ ২ জন প্রার্থী, ৯টি সাধারন আসনে ১ নারীসহ ৩৫জন এবং সংরক্ষিত ৩টি নারী আসনে বিপরীতে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।